বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

গওহর জানকে নিয়ে চলচ্চিত্র নির্মাণ করবেন আশুতোষ গোয়ারিকর

| প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

ভারতীয় চলচ্চিত্রের দর্শকরা ইদানীং জীবনী চলচ্চিত্রকে সাদরে গ্রহণ করছে দেখে আশুতোষ গোয়ারিকরও এই ধারার চলচ্চিত্র নির্মাণে আগ্রহী হয়ে উঠেছেন। তিনি বিশেষ করে কিংবদন্তীতুল্য গায়িকা-নৃত্যশিল্পী গওহর জানের জীবনী নিয়ে চলচ্চিত্র নির্মাণের আশা রাখেন।
একটি টিভি অনুষ্ঠানে জীবনী চলচ্চিত্রে তার আগ্রহ সম্পর্কে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, “স¤প্রতি আমার হাতে বিক্রম সম্পতের লেখা ‘মাই নেইম ইজ গওহর জান’ নামে একটি বই আমার হাতে এসেছে। তিনিই প্রথম ভারতীয় নারী হিসেবে গ্রামোফোন কোম্পানি অফ ইন্ডিয়াতে তার গান রেকর্ড করা হয়েছিল। এক ভুলে যাওয়া সময়ের তিনি মহান এক কণ্ঠশিল্পী। আমার মনে হয় এটি অসাধারণ একটি গল্প। এটি অনেক অনুপ্রেরণাদায়কও... দেখা যাক।”
‘লাগান’, ‘স্বদেশ’ এবং ‘যোধা আকবর’-এর মত চলচ্চিত্রের নির্মাতাটি বলেন, “জীবনী আমাকে বরাবরই আকৃষ্ট করে, তবে কখনও ভাবিনি আমাদের দর্শকরা জীবনী চলচ্চিত্রকে এতোটা আগ্রহের সঙ্গে নেবে। আমার মনে হয় এই পরিবর্তন শুধু আমাদের দিক থেকেই নয় দর্শকদের দিক থেকেও এসেছে। তারা যদি আমাদের সৃষ্টিশীল ভাবনাকে গ্রহণ না করে তাহলে আমরা চলচ্চিত্র নির্মাণই করতে পারব না।”
গওহর জান ২৬ জুন ১৮৭ত সালে এক আর্মেনীয় খৃস্টান পরিবারে জন্মগ্রহণ করেন। তার পিতৃদত্ত নাম অ্যাঞ্জেলিনা ইয়োওয়ার্ড। পরে খুরশিদ নামে এক মুসলমান ব্যবসায়ীকে বিয়ে করে তিনি ইসলাম গ্রহণ করেন। ১৭ জানুয়ারি ১৯৩০ সালে তিনি ইন্তেকাল করেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন