বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

টিকিট পেল ইংল্যান্ড-জার্মানি

| প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : রাশিয়া বিশ্বকাপের সময় যত ঘনিয়ে আসছে, ততই বাড়ছে উত্তাপ, উত্তেজনা। যে ভোরে বিশ্বকাপ শঙ্কায় মেসির আজেন্টিনা, সে রাতেই ইউরোপের বাছাইপর্বে শেষ রাউন্ডের আগের ম্যাচ জিতে রাশিয়া বিশ্বকাপের মূল পর্বে জায়গা করে নিয়েছে জার্মানি ও ইংল্যান্ড। সরাসরি বিশ্বকাপে যাওয়ার আশা বাঁচিয়ে রেখেছে ডেনমার্কও। নর্দার্ন আয়ারল্যান্ডের মাঠে ৩-১ গোলে জিতেছে বর্তমান চ্যাম্পিয়ন জার্মানি। ২৭ পয়েন্ট নিয়ে ‘সি’ গ্রæপের শীর্ষে থাকা নিশ্চিত করে বিশ্বকাপের টিকেট পেল চারবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। ১৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থাকা নর্দার্ন আয়ারল্যান্ডের প্লে-অফের মাধ্যমে রাশিয়া বিশ্বকাপে খেলার আশা টিকে আছে।
নিজেদের মাঠে ¯েøাভেনিয়াকে ১-০ গোলে হারিয়ে ২০১৮ বিশ্বকাপ নিশ্চিত করেছে ইংল্যান্ড। নয় ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে ‘এফ’ গ্রুপে শীর্ষে আছে ১৯৬৬ সালে প্রথম ও এখন পর্যন্ত শেষ শিরোপা জেতা দলটি। ¯েøাভাকিয়াকে ১-০ গোলে হারিয়ে রানার্সআপ হওয়ার পথে এগিয়ে আছে ১৭ পয়েন্ট পাওয়া স্কটল্যান্ড। ১৫ পয়েন্ট পাওয়া ¯েøাভাকিয়ার আশাও টিকে আছে। মন্টেনেগ্রোকে ১-০ গোল হারিয়ে ‘ই’ গ্রæপ থেকে সরাসরি বিশ্বকাপে যাওয়ার আশা বাঁচিয়ে রেখেছে ডেনমার্ক। নয় ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে গ্রæপে শীর্ষে রয়েছে আর্মেনিয়ার মাঠ থেকে ৬-১ ব্যবধানের জয় নিয়ে ফেরা পোল্যান্ড। ১৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে ডেনমার্ক। ১৬ পয়েন্ট পাওয়া মন্টেনেগ্রোর রানার্সআপ হয়ে প্লে-অফ খেলার আশা খুবই ক্ষীণ।
ইউরোপ থেকে বাছাইপর্বের নয় গ্রæপের সেরা নয় দল সরাসরি বিশ্বকাপে খেলবে। বাকি সেরা আট রানার্সআপ খেলবে প্লে-অফ। তার মধ্যে থেকে চার দল যাবে রাশিয়া বিশ্বকাপে খেলার টিকেট।
বৈরি আবহাওয়ার বাধা
স্পোর্টস ডেস্ক : বৈরি আবহাওয়ার কারনে কোস্টারিকা ও হন্ডুরাসের মধ্যকার বিশ্বকাপ ফুটবলের বাছাইপর্বের ম্যাচটি পরিত্যক্ত ঘোষনা করা হয়েছে। ম্যাচটি একদিন পিছিয়ে আজ আয়োজন করার ঘোষান দেয়া হয়েছে। পঞ্চম স্থানে থাকা হন্ডুরাসের বিপক্ষে ম্যাচে অন্ততপক্ষে ড্র করতে পারলেই উত্তর আমেরিকা অঞ্চল থেকে রাশিয়া বিশ্বকাপের চুড়ান্ত পর্বে সরাসরি খেলার যোগ্যতা অর্জন করবে পয়েন্ট টেবিলের দ্বিতীয় অবস্থানে থাকা কোস্টারিকা।
ঘূর্ণিঝড় নেটের কারণে সৃষ্ট প্রবল বর্ষণ ও বন্যার ফলে কোস্টারিকায় যানমালের ব্যাপক ক্ষতি হয়েছে। যে কারণে জরুরি অবস্থা ঘোষণা করেছে কোস্টারিকা সরকার। ফলে বন্ধ রয়েছে সেখানকার শিক্ষা প্রতিষ্টান ও দোকানপাট। আকস্মিক এই ঘুর্নিঝড়ের কারণে মধ্য আমেরিকার এই দেশটিতে অন্তত ২২ ব্যক্তির প্রাণহানি ঘটেছে। এটি মেক্সিকো হয়ে যুক্তরাস্ট্রের দিকে ধাবিত হতে পারে বলে আবহাওয়ার পুর্বাভাসে বলা হয়েছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন