শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

মাঠ থেকেই পরপারে অমলেশ সেন

| প্রকাশের সময় : ৮ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার
মাঠ থেকেই পরপারে চলে গেলেন স্বাধীন বাংলা ফুটবল দলের সদস্য, বাংলাদেশ জাতীয় ফুটবল দল, ঢাকা আবাহনী লিমিটেড, মোহামেডান স্পোর্টিং ক্লাব, ফায়ার সার্ভিস ও ইস্ট এন্ড ক্লাবের সাবেক ফুটবলার শ্রী অমলেশ সেন। গতকাল শনিবার সন্ধ্যা ৭টায় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে বাংলাদেশ মেডিকেল হাসপাতালে পরলোকগমন করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭২ বছর। অমলেশ সেন স্ত্রী ও দুই ছেলেসহ অসংখ্য আতœীয়-স্বজন, গুণগ্রাহী রেখে যান। তিনি ঢাকা আবাহনীর সহকারী কোচের দায়িত্বে ছিলেন। মৃত্যুর পূর্ব মুহূর্ত পর্যন্ত প্রিয় ক্লাব আবাহনীর কর্মকান্ডে নিজেকে জড়িয়ে রেখেছিলেন।
আবাহনী সুত্র জানায়, গতকাল বিকালেও দলকে অনুশীলন করিয়েছেন অমলেশ। আজ বাংলাদেশ প্রিমিয়ার লিগের গুরুত্বপূর্ণ ম্যাচে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের বিপক্ষে মাঠে নামবে আবাহনী। তাই কাল দলের অনুশীলনে বেশ মনযোগী ছিলেন সাবেক এই তারকা ফুটবলার। কে জানতো এই অনশীলনটাই যে অমলেশ সেনের জীবনের শেষ অনুশীলন হবে? অনুশীলনের পর টিম ব্রিফিংয়ের সময় হঠাৎ অসুস্থ বোধ করলে আবাহনী ক্লাবে নিজ কক্ষে চলে যান অমলেশ। কিন্তু সেটাই হলো ফুটবল মাঠ থেকে তার শেষ যাওয়া।
বাংলাদেশ মেডিকেল হাসপাতালে নেয়ার পথেই মারা যান আবাহনীর ঘরের ছেলে বনে যাওয়া অমলেশ সেন। কয়েকদিন আগেই পৃথিবী ছেড়ে চলে গেছেন জাতীয় দলের সাবেক দুই ফুটবলার শামসুল ইসলাম শামসু ও মোতালেব হোসেন। তাদের পথ ধরে এবার না ফেরার দেশে গেলেন আরেক ফুটবল কিংবদন্তী অমলেশ। সাবেক এই ফুটবলারের মরদেহ কাল রাত ৯টায় প্রিয় ক্লাব আবাহনী প্রাঙ্গনে নেয়া হয়। সেখানে ক্লাব কর্মকর্তা ও খেলোয়াড়রা শেষবারের মতো তার প্রতি সম্মান প্রদর্শন করেন।
অমলেশ সেনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন ঢাকা আবাহনীর প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক এবং আওয়ামীলীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক হারুনুর রশীদ। তিনি বর্তমানে আমেরিকায় রয়েছেন। সেখান থেকেই এক শোক বার্তায় অমলেশ সেনের পরিবারের প্রতি সমবেদনা জানান হারুন। এছাড়া বাংলাদেশ ফুটবল ফেডারেশন, ঢাকা আবাহনী লিমিটেড, মোহামেডান স্পোর্টিং ক্লাব, আরামবাগ ক্রীড়া সংঘ, বাংলাদেশ ফুটবল খেলোয়াড় কল্যাণ সমিতি, বাংলাদেশ স্পোর্টস জার্নালিস্টস কমিউনিটি, ক্রীড়া লেখক সমিতি, বাংলাদেশ স্পোর্টস জার্নালিস্টস অ্যাসোসিয়েশনসহ বিভিন্ন ক্রীড়া সংগঠন ও সংগঠকবৃন্দ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন