শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

এবার মেহরাবের ৪ রানের আক্ষেপ

বৃষ্টি বিঘ্নিত দ্বিতীয় দিন

| প্রকাশের সময় : ৮ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার
বৃষ্টির সাথে ১৯তম ওয়ালটন জাতীয় ক্রিকেট লিগের সম্পর্কটা বৈরিই থেকে গেল। টানা চতুর্থ রাউন্ডেও ম্যাচের ভাগ্য নিয়ন্ত্রকের ভূমিকা বৈরি আবহাওয়ার হাতে। কেবল খুলনার আবু নাসের স্টেডিয়ামে টানা দ্বিতীয় দিনেও হয়েছে পুরো ৯০ ওভারের খেলা। যেখানে বরিশাল বিভাগের বিপক্ষে ৭ উইকেটে ২৩১ রান নিয়ে দিন শুরু করা ঢাকা বিভাগ ১৯ রান যোগ করে গুটিয়ে গেছে ২৫০ রানে। রনি তালুকদারের পর গতকাল দ্বিতীয় ফিফটি আসে অধিনায়ক মোহাম্মাদ শরিফের ব্যাট থেকে। বরিশালের হয়ে সর্বোচ্চ ৪ উইকেট নেন সালমান, ৩টি মনির হোসেন। জবাবে ৬ উইকেটে ২০১ রান তুলে দিন শেষ করে বরিশাল। সর্বোচ্চ ৭৩ রান করেন সোহাগ গাজি, ৫১ রানে অপরাজিত আছেন মোহাম্মাদ নুরুজ্জামান। ৫৩ রানে ৩ উইকেট নেন শুভাগত হোম, ৫৫ রানে ২টি মোশাররফ হোসেন।
এছাড়া বাকি তিন ম্যাচেই ছিল বৃষ্টির বাগড়া। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আগের দিন পুরো ৯০ ওভারের খেলা হলেও গতকাল এক সেশনেরও বেশি সময় কেড়ে নেয় বৃষ্টি। স্বাগতিকদের বিপক্ষে ৩ উইকেটে ২৩৬ রান নিয়ে দিন শুরু করা ঢাকা মেট্রোপলিটন তাদের প্রথম ইনিংস ঘোষণা করে ৯ উইকেটে ৩৬৯ রান তুলে। ইফতেখার সাজ্জাদ রনি একাই নেন ৯১ রানের বিনিময়ে ৫ উইকেট। ৬ রানের জন্য তিন অঙ্ক স্পর্শ করতে পারেননি মেহরব হোসের জুনিয়র। আগের ম্যাচে ১১ রানের জন্য সেঞ্চুরি মিস করেছিলেন তিনি। দ্বিতীয় সর্বোচ্চ ৬৬ রান করেন আগের রাউন্ডের সেঞ্চুরিয়ান মোহাম্মাদ আশরাফুল। জবাবে ১ উইকেটে ৪১ রান নিয়ে দিন শেষ করে চট্টগ্রাম।
রাজশাহীতে খুলনা বিভাগ ও রংপুর বিভাগের মধ্যকার ম্যাচও একই কারণে শুরু হয় দুপুর আড়াইটার পরে। এই সময়েই হাতের ৭ উইকেট হারিয়ে ২১৮ রানে গুটিয়ে যায় খুলনা। আমানুল হকের পর দ্বিতীয় ফিফটি আসে নাহিদুল ইসলামের ব্যাট থেকে। রংপুরের হয়ে চারটি করে উইকেট নেন আরিফুল হক ও সোহরাওয়ার্দি শুভ। আগের দিনের পুরোটা ভেসে যাওয়া বগুড়ায় এদিন খেলা হয়েছে ৪০ ওভার। তা থেকে ৯৫ রান তুলতেই রাজশাহীর বিভাগের কাছে ৬ উইকেট হারিয়েছে সিলেট বিভাগ।

সংক্ষিপ্ত স্কোর (২য় দিন শেষে)
১ম স্তর
ঢাকা বিভাগ-বরিশাল বিভাগ
ঢাকা ১ম ইনিংস : ১০২.১ ওভারে ২৫০ (রনি ৬৮, শরিফ ৫৮, তাইবুর ৪৬; সালমান ৪/৩৮, মনির ৩/৫৩)। বরিশাল ১ম ইনিংস : ৭৭ ওভারে ২০১/৬ (সোহাগ ৭৩, নুরুজ্জামান ৫১*; শুভাগত ৩/৫৩, মোশাররফ ২/৫৫)।
খুলনা বিভাগ-রংপুর বিভাগ
খুলনা ১ম ইনিংস : ৫৮.৪ ওভারে ২১৮ (আনামুল ৬১, নাহিদুল ৫১; আরিফ ৪/৪৯, শুভ ৪/৫৭, তানভির ২/২১)।
২য় স্তর
ঢাকা মেট্রো-চট্টগ্রাম বিভাগ
ঢাকা মেট্রো ১ম ইনিংস : ১৩১.১ ওভারে ৩৬৯/৯ ডি. (আগের দিন ২৩৬/৩) (মেহরাব জুনি. ৯৪, আশরাফুল ৬৬, আসিফ ৬৪*, জাবিদ ২৯; রনি ৫/৯১)। চট্টগ্রাম ১ম ইনিংস : ১৮ ওভারে ৪১/১ (সাদিকুর ২৬*, ইফতেখার ৪*; আশরাফুল ১/১০)।
রাজশাহী বিভাগ-সিলেট বিভাগ
সিলেট ১ম ইনিংস : ৪০ ওভারে ৯৫/৬ (সায়েম ৪৭; দেলোয়ার ২/২৫, ফরহাদ রেজা ২/৩৯)।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন