শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

নীলক্ষেতে ঢাবির অধিভুক্ত কলেজ শিক্ষার্থীদের রাস্তা অবরোধ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ অক্টোবর, ২০১৭, ১১:২১ এএম

পরীক্ষার ফল প্রকাশের দাবিতে রাজধানীর নীলক্ষেতে রাস্তা অবরোধ করে বিক্ষোভ সমাবেশ করছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত ৭ কলেজের শিক্ষার্থীরা। রোববার সকাল ৯টার দিকে নীলক্ষেত মোড়ের সড়কে অবস্থান নেয় তারা। এতে ওই এলাকায় যান চলাচল বন্ধ হয়ে যায়।
বৃহস্পতিবার (৫ অক্টোবর) শাহবাগে এক সংবাদ সম্মেলনে অনার্স চতুর্থ বর্ষের ২০১১-১২ সেশনের ফল প্রকাশসহ পাঁচ দফা দাবিতে কেন্দ্রীয় শহীদ মিনারে এই বিক্ষোভ সমাবেশ কর্মসূচি দিয়েছিলেন আন্দোলনকারী শিক্ষার্থীরা।
শিক্ষার্থীরা বলছেন, ঢাবি প্রশাসনের অনুমতি না পাওয়ায় নীলক্ষেতে অবস্থান নিতে তারা বাধ্য হয়েছেন।
অধিভুক্ত কলেজগুলো হলো- ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, কবি নজরুল কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, মিরপুর সরকারি বাঙলা কলেজ ও সরকারি তিতুমীর কলেজ।

আন্দোলনকারীদের পাঁচ দফা দাবি হলো- এক হাজার ২০০ ছাত্রের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহার, চতুর্থ ও দ্বিতীয় বর্ষের ফল দ্রুত প্রকাশ, অ্যাকাডেমিক ক্যালেন্ডার প্রকাশ, তৃতীয় বর্ষের রুটিন প্রকাশ ও অধিভুক্ত সাত কলেজের জন্য স্বতন্ত্র ওয়েবসাইট খোলা।
চলতি বছরের জুলাইতে ৭ কলেজের শিক্ষার্থীরা পরীক্ষার সূচি ঘোষণার দাবিতে আন্দোলনে নামে। গত ২০ জুলাই বিক্ষোভ চলাকালে শাহবাগে পুলিশের টিয়ারশেলের আঘাতে দুই চোখ হারান তিতুমীর কলেজের শিক্ষার্থী সিদ্দিকুর রহমান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন