ঢাকা, বৃহস্পতিবার, ০৬ আগস্ট ২০২০, ২২ শ্রাবণ ১৪২৭, ১৫ যিলহজ ১৪৪১ হিজরী

খেলাধুলা

রাশিয়ার টিকিট পেল না যুক্তরাষ্ট্র

টিকিট পেল পর্তুগাল ও ফ্রান্স

| প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : আর্জেন্টিনায় ফুটবল বিশ্ব গতকাল এতটাই বুদ হয়ে ছিল যে অন্য দিকে খেয়াল দেয়ার কথা মনেই হয়নি। অথচ পরশু রাতে বিশ্বকাপের মূল পর্ব থেকে যুক্তরাষ্ট্রের বিদায় নেয়াটা ছিল সবচেয়ে বড় অঘটন। মোট ১০বারের মধ্যে শেষ ৭বারই বিশ্বকাপের আসরে ছিল ১৯৯৪ আসরের আয়োজক দেশটি।
একই রাতে সুইডেনকে ২-০ গোলে হারিয়েও বিদায় নিতে হয়েছে গেল ব্রাজিল বিশ্বকাপের তিন নম্বর দল হল্যান্ডকে। সেই শোকে জাতীয় দল থেকে অবসরের ঘোষণা দিয়েছেন অধিনায়ক আরিয়েন রোবেন। শেষ দিনেই দলের জয়ে দুই গোলই আসে বায়ার্ন মিউনিখ তারকার পা থেকে। প্লে-অফে সুযোগ পেতে এদিন ৭-০ গোলে জিততে হতো হল্যান্ডকে।
হল্যান্ডের বাদ পড়াটা তাই ছিল সময়ের ব্যাপার। কিন্তু পয়েন্ট তালিকার তলানীর দল ত্রিনিদাদ এন্ড টেবাগোর কাছে ২-১ গোলে হেরে যুক্তরাষ্ট্রের বিদায় নেয়াটা জন্ম দিয়েছে অঘটনের। অথচ মধ্য আমেরিকা অঞ্চল থেকে মেক্সিকো ও কোস্টা রিকার সাথে বিশ্বকাপে খেলতে যাচ্ছে ছোট্ট দেশ পানামা। কোস্টা রিকাকে ২-১ গোলে হারিয়েই বিশ্বকাপের টিকিট নিশ্চিত করে তারা। পয়েন্ট তালিকার শীর্ষ দল মেক্সিকোকে ৩-১ গোলে হারিয়ে প্লে-অফ নিশ্চিত করে হন্ডুরাস।
এছাড়া ইউরো অঞ্চল থেকে পরশু বিশ্বকাপের টিকিট হাতে পেয়েছে পর্তুগাল ও ফ্রান্স। বেলারুশকে এদিন ২-১ গোলে হারায় ফরাসিরা। সুইজারল্যান্ডের বিপক্ষে পর্তুগিজদের জয়টা ছিল ২-০ গোলের। পর্তুগিজদের একটি গোল ছিল আত্মঘাতি, অপরটি করেন ভ্যালেন্তে সিলভা। সেরা দুইয়ে থাকায় প্লে-অফে খেলবে সুইডেন ও সুইজারল্যান্ড।
প্লে-অফের ভাগ্যে বাধা পড়েছে বিশ্বকাপের অন্যতম সফল দল ইতালিও।
এক নজরে ফল
(ইউরো অঞ্চল)
হল্যান্ড ২-০ সুইডেন
পর্তুগাল ২-০ সুইজারল্যান্ড
এস্তানিয়া ১-২ বস-হার্জেগোভিনা
ফ্রান্স ২-১ বেলারুশ
লুক্সেমার্গ ১-১ বুলগেরিয়া
হাঙ্গেরি ১-০ ফেরো আইল্যান্ড
লাটভিয়া ৪-০ এন্ডোরা
বেলজিয়াম ৪-০ সাইপ্রাস
গ্রিস ৪-০ জিব্রাল্টার
(মধ্য আমেরিকা অঞ্চল)
ত্রিনিদান এন্ড টোবাগো ২-১ যুক্তরাষ্ট্র
হন্ডুরাস ৩-২ মেক্সিকো
পানামা ২-১ কোস্টা রিকা

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন