শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

আপনার প্রশ্ন

| প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

প্রশ্ন : আমি অবিবাহিত। বয়স ২৫। আমার মাথার চুল গুলো পড়ে গিয়ে হালকা হয়ে যাচ্ছে। এই মুহুর্তে চিকিৎসা না নিলে মনে হচ্ছে সম্পূর্ণ মাথা টাক হয়ে যাবে। তাই আপনার শরণাপন্ন হলাম।

রশীদ। চামেলীবাগ। ঢাকা।
উত্তর : আপনার জন্য সুখবর হলো-বর্তমানে অত্যাধুনিক ‘পিআরপি’ থেরাপির মাধ্যমে কোন পার্শ্বপ্রতিক্রিয়া ছাড়াই আপনার টাক মাথায় চুল গজানো সম্ভব। তাই দ্রæত একজন ত্বক বিশেষজ্ঞের পরামর্শ নিন।
প্রশ্ন : আমি বিবাহিত। বয়স ৪৫। বর্তমানে সহবাসে আমার দ্রæত বীর্য-স্থলন হয়ে যায়। এতে আমি হতাশ হয়ে পড়েছি। তাই আপনার শরণাপন্ন হলাম।
মোঃ আলী আশরাফ। পাগলা। ঢাকা।
উত্তর : আপনি সম্ভবত পুরুষত্বহীন হয়ে পড়েছেন। এ অল্প বয়সে এটি অস্বাভাবিক। তবে একজন অভিজ্ঞ যৌনরোগ বিশেষজ্ঞের মাধ্যমে আপনার সমস্যাটি স্থায়ীভাবে নিরাময় করা সম্ভব।
প্রশ্ন : আমি অবিবাহিতা। বয়স ২০। আমার মুখে অনেক লাল-বাদামী তিলা আছে। আমি দ্রæত এসবের নির্মূল চাই।
রুপা। আগ্রাবাদ। চট্টগ্রাম।
উত্তর : আপনার মুখের ত্বকের তিলাগুলো হলো ফ্রিকলস। আপনি এখন থেকেই রোদে যাওয়া বন্ধ করুন এবং একজন ত্বক বিশেষজ্ঞের পরামর্শ নিয়ে লেজার চিকিৎসা নিন। এতে আপনার তিলাগুলো কোনো পার্শ্বক্রিয়া ছাড়াই নির্মূল হয়ে যাবে।
প্রশ্ন : আমি অবিবাহিত। বয়স ১৮। আমার মুখে, বুকে ও নাভীর নিচে অনেক কালো অবাঞ্ছিত লোম ভরে গেছে। আমি দ্রæত এ অবাঞ্ছিত লোমগুলোর স্থায়ীভাবে নির্মূল চাই।
আসমা। পটুয়াখালী।
উত্তর : আপনার রোগটির নাম হারসুটিজম। বর্তমানে লেজার চিকিৎসায় কোনো পার্শ্বক্রিয়া ছাড়াই মাত্র কয়েক সেশন চিকিৎসায় আপনার অবাঞ্ছিত লোমগুলো নির্মূল করা সম্ভব।

ডা. এ কে এম মাহমুদুল হক খায়ের
ত্বক, যৌন, সেক্স ও অ্যালার্জি বিশেষজ্ঞ এবং কসমেটিক সার্জন।
সিনিয়র কনসালটেন্ট
বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়, ঢাকা।
ফোন : ০১৭১৯২১৯৪২৯, ০২৯৩৪২৮৭৬।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন