ঢাকা, সোমবার, ২৬ আগস্ট ২০১৯, ১১ ভাদ্র ১৪২৬, ২৪ যিলহজ ১৪৪০ হিজরী।

আইসিটি এন্ড ক্যারিয়ার

হাই-টেক পার্কের উদ্যোগে পাবনাতে মহিলাদের মাসব্যাপী ই-কমার্স ট্রেনিং

আইসিটি এন্ড ক্যারিয়ার ডেস্ক | প্রকাশের সময় : ১৫ জানুয়ারি, ২০১৯, ১২:৫৩ পিএম

কালিয়াকৈর হাই-টেক পার্ক (এন্ড অন্যান্য হাই-টেক পার্ক ) এর উন্নয়ন প্রকল্প এর অর্থায়নে গত ১৩ জানুয়ারি পাবনা জেলায় শুধুমাত্র মহিলাদের জন্য ই-কমার্সপ্রফেশনাল ট্রেনিং শুরু হলো। পাবনাতে ২৫জন প্রশিক্ষণার্থীকে মোট ২০টি ক্লাসের মাধ্যমে ৮০ঘন্টার এ প্রশিক্ষণ প্রদান করা হবে।

প্রশিক্ষণ সমন্বয়কারী মোঃ ইকরাম উদ্বোধন ক্লাসে তার বক্তব্যে বলেন, বর্তমান সরকার নারীদেরকে আর্থিকভাবে স্বাবলম্বী করতে চায়। তাদেরকে উদ্যোক্তা হিসেবে প্রতিষ্ঠা করতে ই-কমার্স প্রশিক্ষণের এ উদ্যোগটি নেওয়া হয়েছে। এই প্রশিক্ষণ সম্পন্ন করার পর একজন প্রশিক্ষণার্থী ই-কমার্স এর মাধ্যমে ব্যবসা করার ব্যাপারে দক্ষতা অর্জন করতে পারবেন।

উদ্বোধনী এ ক্লাসটিতে বিশেষ অতিথি উপস্থিত ছিলেন, থিওসোফিক্যাল স্যোসাইটির  বাংলাদেশ শাখার সহ সাধারণ সম্পাদক, অ্যাডভোকেট নাজমুল হাসান রাজু। রাজু তার বক্তব্যে বলেন, আগামী কয়েক বছরের মধ্যেই বাংলাদেশেও আলীবাবা, অ্যামাজনের মত বিশ্ব বিখ্যাত ই-কমার্স ব্যবসা গড়ে উঠবে। হাইটেক পার্কের এ প্রশিক্ষণের উদ্যোগে প্রশিক্ষণপ্রাপ্ত এসব মেয়েরা পরিশ্রম করলে তারাই একদিন এরকম বড় প্রতিষ্ঠান গড়ে তুলতে পারবে।

 নারী উদ্যোক্তা তৈরির লক্ষ্যে এ প্রশিক্ষণ প্রোগ্রামের  উদ্যোগের জন্য অ্যাডভোকেট রাজু  মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

পাবনা জেলার কো-অর্ডিনেটর, মোঃ মনিরুল ইসলাম বলেন, সরকারের এ ট্রেনিং প্রোগ্রামটিতে যারা অনেক বাছাই প্রক্রিয়ার মাধ্যমে কোর্স করার জন্য সুযোগ পেয়েছেন, তাদেরকে এ সুযোগটি সঠিকভাবে কাজে লাগাতে হবে।

 উপস্থিত প্রশিক্ষণার্থীদের সাথেও কথা বলে ই কমার্স বিষয়ে তাদের ভবিষ্যৎ স্বপ্নগুলো সম্পর্কে জানা যায়। তারা প্রত্যেকেই এরকম একটি প্রশিক্ষণের উদ্যোগ গ্রহণ করার জন্য হাইটেক পার্ক এবং বাংলাদেশ সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন