ঢাকা, বৃহস্পতিবার, ২০ ফেব্রুয়ারি ২০২০, ০৭ ফাল্গুন ১৪২৬, ২৫ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

আইসিটি এন্ড ক্যারিয়ার

ইউরোপিয়ান আইটি ইন্সটিটিউটের নবীন বরণ অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০২০, ৭:০৩ পিএম

কারিগরি শিক্ষা নেবো, বেকারত্ব নয় স্বাবলম্বী হবো এই প্রতিপাদ্যকে সামনে রেখে অনুষ্ঠিত হয়ে গেলো ইউরোপিয়ান আইটি ইন্সটিটিউটের নবীন বরণ অনুষ্ঠান। ২০২০ শিক্ষাবর্ষের ডেভেলপমেন্ট, ডিজাইনিং এবং নেটওয়ার্কিং ডিপার্টমেন্ট এর ইন্ডাস্ট্রিয়াল অ্যাটাচমেন্ট শিক্ষার্থীদের জন্য এই বরণ অনুষ্ঠানের আয়োজন করে প্রতিষ্ঠানটি।

গতকাল শনিবার রাজধানীর মিরপুরে ইউরোপিয়ান আইটি ইন্সটিটিউট ক্যাম্পাসে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে প্রতিষ্ঠানটির কান্ট্রি ডিরেক্টর মো. মামুন উর রসিদ বলেন, বাংলাদেশের বর্তমান প্রেক্ষাপটে কারিগরি শিক্ষার গুরুত্ব অপরিসীম। আমাদের দেশে সাধারণ শিক্ষা ব্যবস্থায় শিক্ষার্থীরা পাশ করে যাচ্ছে আর বেকারত্বের সংখ্যা বাড়ছে। কিন্তু কারিগরি শিক্ষায় শিক্ষিত হলে চাকুরী না হলেও কেউ বেকার থাকছে না। তিনি বলেন, শিক্ষার মাধ্যমে মানুষ যদি মেধাভিত্তিক জনশক্তিতে রুপান্তর না হয় তাহলে জাতির অগ্রগতি হয় না, জাতীয় জীবনে সমৃদ্ধি আসেনা। তাই বর্তমানে বিশেষভাবে প্রয়োজন কারিগরি শিক্ষার। সর্বোপরি কারিগরি শিক্ষা জাতিকে দিতে পারে আত্মকর্মসংস্থানের উপায়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আর এইস এম আলাওল কবির, সিনিয়র কনসালটেন্ট, রিসার্চ এন্ড ইনোভেশন স্পেশালিষ্ট (টিম লিডার), স্টার্টআপ বাংলাদেশ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুহাম্মাদ রনি ইসলাম, হেড অব ডিএসই ট্রেইনিং একাডেমী, ঢাকা স্টক এক্সচেঞ্জ লিমিটেড এবং মো. বজলুল কাদির, প্রকিউরমেন্ট কনসালটেন্ট, মাল্টি লেটারেল ডেভেলপমেন্ট ব্যাংক।

এসময় নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেন প্রতিষ্ঠানটির কান্ট্রি ডিরেক্টর ও অতিথিরা। ইউরোপিয়ান আইটি ইন্সটিটিউট মানসম্মত প্রফেশনাল এবং ইন্ডাস্ট্রিয়াল অ্যাটাচমেন্ট ট্রেইনিং এর জন্য প্রতিশ্রুতিবদ্ধ। প্রতিষ্ঠানটি ইতোমধ্যেই দক্ষ ও অভিজ্ঞ প্রশিক্ষক এবং প্রগতিশীল পরিচালনা পরিষদের নেতৃত্বে একটি নির্ভরযোগ্য অবস্থান প্রতিষ্ঠা করেছে। এখানে রয়েছে বাস্তবভিত্তিক কাজ দেখা ও শেখার সুযোগ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন