সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৯ কার্তিক ১৪২৮, ১৭ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

আইসিটি এন্ড ক্যারিয়ার

তরুণদের কর্মসংস্থানে যৌথভাবে সহায়তা করবে কর্ম জবস ও বাংলালিংক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০২১, ৭:৫৬ পিএম

দেশের অন্যতম ডিজিটাল সেবাদাতা প্রতিষ্ঠান বাংলালিংক তরুণদের কর্মসংস্থানে সহায়তা করার লক্ষ্যে গুগল-এর চাকরি ও ক্যারিয়ার গঠনভিত্তিক অ্যাপ কর্ম জবস-এর সাথে একটি যৌথ উদ্যোগ গ্রহণ করেছে। গত সোমবার বাংলালিংকের চিফ এক্সিকিউটিভ অফিসার এরিক অস এক ভার্চুয়াল প্রেস কনফারেন্সে এই ঘোষণা দেন।

এই উদ্যোগের আওতায় ঢাকা ও চট্টগ্রামে বাংলালিংক-এর কাস্টমার সেন্টারগুলিতে কর্ম জবস-এর বিশেষ কিয়স্ক রাখা হবে। এই কিয়স্কগুলিতে কর্ম জবস-এর প্রতিনিধিরা অ্যাপটির মাধ্যমে কীভাবে চাকরি সন্ধান ও বিভিন্ন শিক্ষা উপকরণ ব্যবহার করতে হয় সে বিষয়ে চাকরিপ্রার্থীদেরকে নির্দেশনা দেবেন। এছাড়া সিভি, ইন্টারভিউ ও চাকরি সংক্রান্ত অন্যান্য বিষয়ে নিয়মিত প্রশিক্ষণ পরিচালনা করবে কর্ম জবস।

গুগল-এর নেক্সট বিলিয়ন ইউজারস ইনিশিয়েটিভ টিমের অপারেশনস লিড বিকি রাসেল এই ভার্চুয়াল প্রেস কনফারেন্সে যুক্ত ছিলেন। এই অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার। এছাড়াও এতে যুক্ত ছিলেন বাংলালিংক-এর চিফ করপোরেট অ্যান্ড রেগুলেটরি অ্যাফেয়ার্স অফিসার তাইমুর রহমান, ডিজিটাল বিজনেস ডিরেক্টর গৌরব কাক্কর এবং হেড অফ কর্পোরেট কমিউনিকেশনস অ্যান্ড সাস্টিনিবিলিটি আংকিত সুরেকা।

এসময় মোস্তাফা জব্বার বলেন, প্রযুক্তিতে উন্নত একটি জাতি গঠনের যে স্বপ্ন আমরা দেখি তা বাস্তবায়নের ক্ষেত্রে এই ধরনের অংশীদারিত্ব গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে। দেশের তরুণদের কর্মসংস্থানের সুযোগ পেতে এই ডিজিটাল প্ল্যাটফর্মগুলিকে সঠিকভাবে ব্যবহার করতে হবে। আমি এই যৌথ উদ্যোগকে স্বাগত জানাই এবং ভবিষ্যতে এর সাফল্য কামনা করি।

বাংলালিংক-এর চিফ এক্সিকিউটিভ অফিসার এরিক অস বলেন, আমরা মনে করি, ডিজিটাল প্ল্যাটফর্মের মাধ্যমে চাকরির তথ্য ও প্রশিক্ষণের সুযোগ দেওয়া গেলে দেশের সার্বিক কর্মসংস্থান পরিস্থিতি আরও অগ্রসর হবে। সামাজিকভাবে দায়বদ্ধ একটি প্রতিষ্ঠান হিসেবে বাংলালিংক তরুণদের দক্ষতা ও পেশাদারিত্ব বৃদ্ধির জন্য বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছে। কর্ম জবস-এর সাথে আমাদের এই অংশীদারিত্বের মাধ্যমে আরও বেশি সংখ্যক চাকরি প্রার্থী প্ল্যাটফর্মটি ব্যবহার করে নিজেদের দক্ষতা অনুযায়ী কর্মসংস্থানের সুযোগ পাবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন