ঢাকা রোববার, ০৭ মার্চ ২০২১, ২২ ফাল্গুন ১৪২৭, ২২ রজব ১৪৪২ হিজরী

আইসিটি এন্ড ক্যারিয়ার

জনপ্রিয় সব মেসেজিং অ্যাপে অটো-রিপ্লাই চালুর নিয়ম

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০২১, ৮:৩৬ পিএম

জিমেল, আউটলুক সহ প্রায় সব ইমেল সার্ভিসেই রয়েছে অটো রিপ্লাই ফিচার। অটো-রিপ্লাই এনেবেল করে রাখলে ইনবক্সে ইমেল এলেই একটি পূর্ব নির্ধারিত মেসেজ রিপ্লাই হয়ে যাবে। যদিও শুধুমাত্র ইমেলে এই ফিচার সীমাবদ্ধ নেই। হোয়াটসঅ্যাপ, মেসেঞ্জার, সিগন্যালের মতো জনপ্রিয় মেসেজিং থেকেও অটো-রিপ্লাই করা যাবে। যদিও এই জন্য প্রয়োজন হবে একটি থার্ড পার্টি অ্যাপ। এর ফলে আপনি যখন ফোনের কাছে থাকবেন না সেই সময় নিজে থেকেই পূর্ব নির্ধারিত মেসেজ রিপ্লাই হয়ে যাবে।
 
হোয়াটসঅ্যাপ, মেসেঞ্জার, সিগন্যাল সব অন্যান্য মেসেজিং অ্যাপে কীভাবে অটো-রিপ্লাই এনেবেল করবেন তা ধাপে ধাপে দেখে নিন-
 
স্টেপ ১ঃ গুগল প্লে স্টোরে গিয়ে অটো-রিপ্লাই বলে সার্চ করে নির্দিষ্ট মেসেজিং অ্যাপের জন্য অটো-রিপ্লাই অ্যাপ ডাউনলোড করে ইন্সটল করুন।
 
স্টেপ ২ঃ অ্যাপ ইন্সটল করার পর তা ওপেন করে নির্দিষ্ট পার্মিশন দিয়ে তা সেট আপ করে ফেলুন।
 
স্টেপ ৩ঃ এবার আপনি যে রিপ্লাইটি দিতে চান সেটি টাইপ করুন।
 
স্টেপ ৪ঃ সেভ করে ফেলুন।
 
কিওয়ার্ড, কন্টাক্ট লিস্ট, গ্রুপ সহ বিভিন্ন উপায়ে অটো-রিপ্লাই সেট করতে পারবেন। এর ফলে নির্দিষ্ট মানুষ মেসেজ করলেই অটো-রিপ্লাই হবে। অথবা মেসেজে নির্দিষ্ট কি-ওয়ার্ড মেসেজে থাকলেই অটো-রিপ্লাই হবে।
 
অন্যদিকে অপর এক জনপ্রিয় সোশ্যাল মিডিয়া অ্যাপ ইন্সটাগ্রাম সম্প্রতি নতুন এক ফিচার নিয়ে হাজির হয়েছে। নতুন ফিচারে ইন্সটাগ্রামে ডিলিট হওয়া ছবি, ভিডিও, স্টোরি, রিল রিস্টোর করা যাবে। যদিও ডিলিট করার ২৪ ঘণ্টা পর্যন্ত রিস্টোর করা সম্ভব হবে। হ্যাকাররা যেন অ্যাকাউন্ট থেকে ছবি ভিডিও ডিলিট করে দিতে না পারেন সেই উদ্দেশ্যেই এই ফিচার এসেছে বলে জানিয়েছে মার্কিন কোম্পানিটি।
 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন