বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

আইসিটি এন্ড ক্যারিয়ার

১০০ স্পোর্টস মোড নিয়ে আসছে স্মার্টওয়াচ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১ মার্চ, ২০২২, ১১:২৬ পিএম

দিন দিন স্মার্টওয়াচ সবার কাছেই জনপ্রিয় হয়ে উঠছে। তাই তো একের পর এক স্মার্টওয়াচ আসছে বাজারে। চীনা কোম্পানি মোবভোই তাদের জনপ্রিয় স্মার্টওয়াচ টিকওয়াচ প্রো ৩ মডেলের আপগ্রেডেড ভার্সন আনলো। যার নাম টিকওয়াচ প্রো ৩ স্পোর্টস।

নতুন এই মডেলটিতে পূর্বসূরীর তুলনায় উন্নততর সফটওয়্যার ও ডিজাইন দেওয়া হয়েছে। সবচেয়ে গুরুত্বপূর্ণ আপগ্রেডটি হলো এর স্পোর্টস মোডে। এবারের মডেলটিতে থাকছে ১০০ এর বেশি স্পোর্টস মোড। যেখানে আগেরটাতে ছিল মাত্র ১০টি স্পোর্টস মোড।

৩১৬এল স্টেনলেস স্টিল ফ্রেমের তৈরি টিকওয়াচ প্রো ৩ স্পোর্টস স্মার্টওয়াচটি ১.৩৯ ইঞ্চি এমোলেড রেটিনা লেভেল স্ক্রিনের সঙ্গে এসেছে। যার রেজোলিউশন ৪৫৪x৪৫৪ পিক্সেল। এছাড়া এর মেইন ডিসপ্লের উপর আরেকটি FSTN এলসিডি ডিসপ্লে দৃশ্যমান।

আগের টিকওয়াচ প্রো ৩ মডেলের স্মার্টওয়াচে রয়েছে আউটডোর রান, আউটডোর সাইক্লিং, রোপ স্কিপিং, সুইমিং,ইনডোর ওয়াকিং, রোয়িং, মাউন্টেন ক্লাইম্বিং, জিমনাস্টিক, ইনডোর সাইক্লিং ও যোগার মত ১০টি স্পোর্টস মোড। এগুলো ছাড়াও নতুন স্মার্টওয়াচটিতে থাকছে স্কিয়িং , ফুটবল, টেবিল টেনিস, রাগবিসহ আরও অনেক কিছু।

এছাড়াও উপস্থিত এক্সারসাইজ টাইম, ক্যালরি, হার্ট রেট নিরীক্ষণ করার জন্য সেন্সর। বিভিন্ন ধরনের স্পোর্টসে প্রফেশনাল ট্রেনিং দেওয়ার জন্য টিকওয়াচ প্রো ৩ স্পোর্টস স্মার্টওয়াচে ব্যবহৃত হয়েছে ইন্টেলিজেন্ট অ্যালগরিদম।

এমনকি সংস্থার নিজস্ব তৈরি টিকমোশন অ্যাক্টিভ রিকগনাইজেশন এআই অ্যালগরিদম এতে থাকায় ব্যবহারকারী ওয়াকিং, রানিং, সাইক্লিং এর মতো কার্যকারিতা শুরু করলেই ঘড়িটি জানান দেবে। সঙ্গে সঙ্গে জাম্পিং জ্যাক, স্কোয়ারড জাম্প, রোপ স্কিপিং ইত্যাদি অ্যাক্টিভিটিগুলো কতবার করা হচ্ছে তাও গণনা করতে থাকবে।

সুইমিংয়ের সময় কতগুলো স্ট্রোক ও লাফ দেওয়া হচ্ছে তাও নিরীক্ষণ করার ক্ষমতা রয়েছে ওয়্যারেবলটির। এছাড়াও স্মার্টওয়াচটি যে কোনো সময় ব্যবহারকারীর রক্তের অক্সিজেন পরিমাপ করতেও সক্ষম।

স্মার্টওয়াচটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪১০০ প্রসেসর দ্বারা চালিত। এটি গুগলের ওয়্যার ওএস অপারেটিং সিস্টেম দ্বারা রান করবে। পাওয়ার ব্যাকআপের জন্য এতে ব্যবহৃত হয়েছে ৫৭৭ এমএএইচ ব্যাটারি। চীনে টিকওয়াচ প্রো ৩ স্পোর্টস স্মার্টওয়াচটি এখন প্রি-অর্ডারে উপলব্ধ। সেখানে এর দাম ধার্য করা হয়েছে ১ হাজার ৯৯৯ ইউয়ান। ভারতীয় মুদ্রায় যা প্রায় ২৩,৮০০ টাকা।

সূত্র: গিজমোচায়না

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন