শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

আইসিটি এন্ড ক্যারিয়ার

হোয়াটসঅ্যাপের মেসেজ রিঅ্যাকশনে আসছে অ্যানিমেশন

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২ মার্চ, ২০২২, ১১:৩২ পিএম

প্রযুক্তি বাজারে টিকে থাকতে গ্রাহকের চাহিদামতোই নিজেরদের দিন দিন আপডেট করছে টেক জায়ান্টগুলো। এর ব্যতিক্রম নয় অন্যতম জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ। ফেসবুকের মতো এবার হোয়াটসঅ্যাপে যুক্ত হচ্ছে মেসেজ রিঅ্যাকশন ফিচার।

এই ফিচারটির মাধ্যমে ব্যবহারকারীরা মেসেঞ্জার, ইনস্টাগ্রাম বা টেলিগ্রামের মতো নির্দিষ্ট মেসেজে প্রতিক্রিয়া জানাতে পারবেন। এরই মধ্যে দেখা গিয়েছে এই ফিচারটির ঝলকও।

এবার ব্যবহারকারীদের কাছে রোল আউট করার আগে অ্যান্ড্রয়েড, আইওএস, ওয়েব ও অফিসিয়াল ডেস্কটপ অ্যাপগুলোর জন্য বিটা চ্যানেলে নতুন পরীক্ষা নিরীক্ষা শুরু করছে মেটার মালিকানাধীন প্ল্যাটফর্মটি।

ওয়েবিটাইনফোর নতুন রিপোর্ট অনুযায়ী, হোয়াটসঅ্যাপ মেসেজগুলোতে প্রতিক্রিয়া জানানোর জন্য একটি নতুন অ্যানিমেশন তৈরি করছে। এই অ্যানিমেশনটি নির্বাচিত ইমোজি প্রতিক্রিয়ায় ‘জাম্প’ এফেক্ট যোগ করে ব্যবহারকারীদের দৃষ্টি আকর্ষণ করবে। এক্ষেত্রে এই বিষয়ের প্রমাণ দিতে একটি স্ক্রিনশট এবং একটি স্ক্রিন রেকর্ডিং ভিডিও শেয়ার করেছে সাইটটি।

মেসেজের পাশে ইমোজি আইকনে ক্লিক করলে ছয়টি ইমোজিসহ একটি ট্রে সামনে আসবে। এতে থাম্বস আপ, রেড হার্ট, আনন্দের অশ্রুযুক্ত হাসি মুখ, হতবাক মুখ, কান্নার মুখ এবং হাত ভাঁজ করা ইমোজি ব্যবহারের জন্য মিলবে বলে জানা গেছে।

হোয়াটসঅ্যাপ মেসেজ রিঅ্যাকশনের গুঞ্জন শুরু হয়েছে গত বছরই। তবে দীর্ঘদিন ধরে ফিচারটি নিয়ে সংস্থাটি কাজ করে গেলেও এর প্রতিদ্বন্দ্বী সিগন্যাল ও টেলিগ্রামে এরই মধ্যেই এটি উপলব্ধ করেছে। ধারণা করা হচ্ছে, খুব শিগগিরই হোয়াটসঅ্যাপে ফিচারটি ব্যবহার করতে পারবেন ব্যবহারকারীরা।

সূত্র:ওয়েবিটাইনফো

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন