সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯, ২৬ যিলক্বদ ১৪৪৩ হিজরী

আইসিটি এন্ড ক্যারিয়ার

চ্যাট ফিল্টারের সুবিধা আনছে হোয়াটসঅ্যাপ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৫ মে, ২০২২, ১০:৪৫ পিএম

বিশ্বের জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ। ব্যবহারকারীদের জন্য নতুন আরও একটি ফিচার নিয়ে হাজির হচ্ছে। এই ফিচারের মাধ্যমে চ্যাট ফিল্টার করার সুযোগ পাবেন ব্যবহারকারী।

মার্ক জুকারবার্গ এক টুইটে জানিয়েছিলেন, ২০২০ সাল থেকে হোয়াটসঅ্যাপে প্রতিদিন প্রায় ১০০ বিলিয়ন মেসেজ আদান প্রদান করা হয়। এজন্য ব্যবহারকারীদের প্ল্যাটফর্মটি ব্যবহারের অভিজ্ঞতা ভালো করতে নতুন নতুন ফিচার আনছে তারা।

এবার হোয়াটসঅ্যাপে আসছে চ্যাট ফিল্টার। এর মাধ্যমে ব্যবহারকারী তার প্রয়োজন মতো চ্যাট খুঁজে পাবে। সম্প্রতি হোয়াটসঅ্যাপ ট্র্যাকার ডবলুবিটাইনফো অনুযায়ী খুব তাড়াতাড়ি চালু হতে চলেছে নতুন ফিচার চ্যাট ফিল্টার। তবে এরই মধ্যে হোয়াটসঅ্যাপের বিজনেস ক্লায়েন্টরা এই ফিচার ব্যবহার করতে পারছেন।

সম্প্রতি ডবলুবিটাইনফোর এক প্রতিবেদনে একটি স্ক্রিনশট শেয়ার করা হয়েছে। সেখানে দেখা গেছে, নতুন এই ফিল্টার অপশন সার্চ বারের পরেই রাখা হয়েছে। ব্যবহারকারীরা সেখান থেকেই বেছে নিতে পারবেন নতুন এই অপশন। এজন্য ব্যবহারকারীদের প্রথমে যেতে হবে আনরিড চ্যাট অপশনে। এরপর যেতে হবে কন্টাক্ট অপশনে। এরপর নন-কন্টাক্ট অপশনে এবং সেখান থেকে গ্রুপ অপশনে। গ্রুপের চ্যাটের ক্ষেত্রে নতুন এই ফিচার এভাব এই ব্যবহার করা যাবে।

এই ফিচার জনপ্রিয় হলে ‘ক্লোজ ফ্রেন্ডস’-এর জন্য নতুন আরেকটি ফিচার আনবে হোয়াটসঅ্যাপ। এর ফলে ইউজাররা ঘনিষ্ঠ বন্ধুদের গ্রুপ ক্রিয়েট করতে পারবেন এবং তাদের মেসেজ সবার আগে দেখতে পাবেন ডেডিকেটেড উইন্ডোর মাধ্যমে। জনপ্রিয় অ্যাপ ইনস্টাগ্রামে একই ধরনের ফিচার রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
MD DiDAR HUSAN ১৬ মে, ২০২২, ১০:৫৮ পিএম says : 0
ইনকাম করব কিভাবে মোবাইলে
Total Reply(0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps