বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

আইসিটি এন্ড ক্যারিয়ার

মদের জন্য অফিস বিক্রি!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০২২, ১২:০৩ এএম

নেশায় আসক্ত মানুষ নেশার জন্য অনেক কিছু করতে পারে। ভারতের ওড়িশ্যা রাজ্যের শিক্ষা দফতরের এক পিয়নের নেশার উদাহরণ সবাইকে টেক্কা দিয়েছে। নিয়মিত মদ্যপায়ী পিয়ন মদ কেনার টাকার জন্য প্রায় গোটা সরকারি অফিস বিক্রি করে দিয়েছেন! বিক্রি থেকে বাদ যায়নি অফিসের একাধিক আলমারি, চেয়ার, টেবিল, দরজা এবং যাবতীয় নথিপত্র।
অভিযুক্ত শিক্ষা দফতরের চতুর্থ শ্রেণির পিয়নের নাম এম পিতাম্বর। সুরাপ্রেমী পিতাম্বর গত দু’বছর ধরে নিজের অফিসের চেয়ার-টেবিল, নথিপত্র বিক্রি করে চললেও তা জানতে পারেনি ঊর্ধ্বতন কর্তৃপক্ষ। বেশ কিছুদিন আগে দফতরটি নতুন বাড়িতে সরানো হয়েছে। পাশাপাশি পুরনো বাড়িতে রাখা ছিল নথিপত্র। তার দেখভালের দায়িত্ব দেওয়া হয়েছিল পিয়ন পিতাম্বরকে। এই সুযোগ হাতছাড়া করেনি নিত্য মদ্যপায়ী পিয়ন।

অভিযোগ পিয়ন প্রতিদিনের নেশার টাকার জন্য দফতরের প্রায় সমস্ত আসবাব ও নথিপত্র বিক্রি করে দেয়। সম্প্রতি এক কর্মকর্তা পুরনো ফাইল খুঁজতে গিয়ে দেখেন অফিস কার্যত ফাঁকা। ঘরে একটিও আসবাব নেই। নথিপত্রও সামান্যই পড়ে আছে। এমনকী বেশ কিছু দরজা ও জানালা হাওয়া হয়ে গেছে।
খবর পেয়ে পুলিশ ওই পিয়নকে আটক করে। জিজ্ঞাসাবাদে বলেছে, গত দু’বছরে মদ কিনতে অফিসের ৩৫টি আলমারি, ১০ সেট চেয়ার-টেবিল, দু’টি দরজাসহ যাবতীয় নথি বিক্রি করে দিয়েছে। এরপরই তাকে সাসপেন্ড করা হয়েছে। সূত্র : টাইমস নাউ, দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন