শনিবার, ২৮ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯, ০৫ রজব ১৪৪৪ হিজিরী

রাজনীতি

বিএনপি কার্যালয়ে পুলিশী হামলায় বিএনপি কর্মী হত্যার নিন্দা জানিয়েছে বিকল্পধারা বাংলাদেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০২২, ৬:৪১ পিএম

বিএনপি কার্যালয়ে গতকাল বুধবার পুলিশী হামলায় বিএনপি কর্মী হত্যার তীব্র নিন্দা জানিয়েছে বিকল্পধারা বাংলাদেশ। আজ বৃহস্পতিবার দলের প্রেসিডেন্ট প্রফেসর ড. নুরুল আমিন বেপারি ও মহাসচিব এড. শাহ আহমেদ বাদলের যুক্ত সংবাদ বিজ্ঞপ্তিতে নিন্দা জানিয়েছে দলটি।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, শেখ হাসিনা সরকারের নির্দেশে বুধবার বিএনপি অফিস দখল, সিসি টিবির ক্যামেরা বন্ধ করে অফিস তছনছ, মুক্তিযুদ্ধের অন্যতম বীর সেনানী স্বাধীনতার ঘোষক জিয়ার মুড়াল ভাঙ্গা, ছাত্রলীগ-যুবলীগের অস্ত্রধারীর গুলিতে মিছিলের কর্মী মকবুল হত্যা, বিএনপি কার্যালয় থেকে প্রায় ২ শতাধিক নেতাকর্মীকে বেধড়ক মারধর, গুলি করে আহত, সাংবাদিক ও সংবাদ কর্মীদের উপর হামলা, গুলি ও গ্রেফতার, মহাসমাবেশকে কেন্দ্র করে ঢাকার বিভিন্ন পাড়া মহল্লায় হাজার হাজার রাজনৈতিক নেতাকর্মী গ্রেফতার গায়েবী মামলায় হয়রানী, ঘরে ঘরে সশস্র গুন্ডা বাহিনী, পুলিশী আতংক সৃষ্টি করেছে।

বিজ্ঞপ্তিতে দলটি আরো জানায়, এটা ফ্যাসিবাদী কর্তৃত্ববাদী সরকারের নিঃসংশ চরিত্র যাহা রাজনৈতিক দল গণমানুষের সাংবিধানিক অধিকার হরনের নির্লজ্জ অপচেষ্টা। এই ঘূর্ণিত স্বৈরাচার, দখলদার সরকারকে হটাতে হবে, এটাই আজাদী প্রিয় গন মানুষের অঙ্গীকার। স্বাধীনতা-বিজয়ের মাসে সংবিধান লংঘন করে ভোটার বিহীন ক্ষমতা দখলকারী বর্তমান শেখ হাসিনা সরকার রাষ্ট্রের সশস্ত্র শক্তিকে ব্যবহার করে জনগনের অধিকার আদায়ের আন্দোলনকে কখনই দাবিয়ে রাখতে পারবে না। জনতার বিজয় হবেই। শেখ হাসিনাকে গনদাবি অনুযায়ী এখনই পদত্যগ করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করতে হবে। কর্তৃত্ববাদী এই ফ্যাসিবাদী সরকার হটাতে দেশব্যাপী গনআন্দোলনে দলমত নির্বিশেষে সর্বস্তরের জনগনকে জাগরণ সৃষ্টি করে আগামী ১০ ডিসেম্বর বিএনপি'র মহাসমাবেশে রাস্তায় নেমে পড়ার আহবান জানাই। আসুন দেশজনতার স্বাধীনতা সার্বভৌমত্ব বিরোধী, দেশের সম্পদ লুণ্ঠনকারী এই একদলীয় সরকার হটাতে নির্দলীয় সরকারের অধীনে জনগনের ভোট এবং ভাতের অধিকার, সাংবিধানিক অধিকার প্রতিষ্ঠার জন্য গনঐক্য গড়ে তুলে রাজপথে ঝাপিয়ে পড়ি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন