শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজনীতি

রাজধানীতে এমকে আনোয়ারের ৩ জানাজা শেষে লাশ যাবে কুমিল্লায়

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০১৭, ১১:১১ এএম

রাজধানীতে এমকে আনোয়ারের ৩ জানাজা শেষে লাশ যাবে কুমিল্লায়
বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী এমকে আনোয়ারের প্রথম জানাজা অনুষ্ঠিত হবে রাজধানীর কাঁটাবনে। পরে রাজধানীতে আরো দুটি জানাজা শেষে নিজ গ্রামে তার দাফন সম্পন্ন হবে।
এর মধ্যে আজ মঙ্গলবার সকাল ১০টায় কাঁটাবনে এমকে আনোয়ারের প্রথম জানাজা নামাজ অনুষ্ঠিত হবে। পরে দুপুর ১২টার দিকে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দ্বিতীয় এবং দেড়টার দিকে সংসদ ভবনে তৃতীয় জানাজা অনুষ্ঠিত হবে। এসব জানাজা শেষে তার লাশ নেয়া হবে কুমিল্লার হোমনায় নিজ গ্রামের বাড়িতে। সেখানেই তার দাফন সম্পন্ন হবে।
মঙ্গলবার সকালে বিএনপির চেয়ারপার্সনের কার্যালয়ের গণমাধ্যম শাখার কর্মকর্তা শায়রুল কবীর খান বিষয়টি জানিয়েছেন।
এর আগে সোমবার দিবাগত রাত ১টা ২০ মিনিটে রাজধানীর নিউ এলিফ্যান্ট রোডের নিজ বাসায় বিএনপির এই নেতার মৃত্যু হয়। তার বয়স হয়েছিল ৮৪ বছর। দুই বছর ধরেই তিনি বার্ধক্যজনিত নানা শারীরিক সমস্যায় ভুগছিলেন। এর মধ্যেও তিনি এই সরকারের আমলেও বিভিন্ন সময়ে জেল খেটেছেন।
বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া এবং মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দলের স্থায়ী কমিটির এ সদস্যের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানিয়েছেন।
এম কে আনোয়ারের জন্ম ১৯৩৩ সালে কুমিল্লায়। তিনি পাকিস্তান ও বাংলাদেশ সরকারের উচ্চপদস্থ কর্মকর্তা হিসেবে তিন দশকের বেশি সময় দায়িত্ব পালন করেন।
চাকরিজীবন থেকে অবসর নিয়ে বিগত শতাব্দীর নব্বইয়ের দশকের শুরুতে তিনি বিএনপির রাজনীতিতে যুক্ত হন। এর পর বিভিন্ন সময়ে পাঁচবার জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন। এর মধ্যে দুবার মন্ত্রীর দায়িত্ব পালন করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
মোঃ ফয়েজ উল্লাহ ২৫ অক্টোবর, ২০১৭, ১:০৭ এএম says : 0
স্যার অনেক ভাল মানুষ ছিলেন। আমি প্রার্থণা করি আল্লাহ স্যারকে জান্নাতের উত্তম স্থান দান করুক
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন