শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

জাতীয় স্মৃতিসৌধে তুরস্কের প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০১৭, ১২:৩৮ পিএম

সাভারে জাতীয় স্মৃতিসৌধে ফুল দিয়ে স্বাধীনতা যুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন বাংলাদেশে সফররত তুরস্কের প্রধানমন্ত্রী বিনালি ইয়ালদিরিম।
 
আজ মঙ্গলবার সকাল পৌনে ১০টার দিকে তিনি স্মৃতিসৌধে পৌঁছান। এরপর ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনের পর ১০টা ৫মিনিটে স্মৃতিসৌধ এলাকা ত্যাগ করে ঢাকার পথে রওনা হন তুরস্কের প্রধানমন্ত্রী।
 
এ সময় উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এবং গৃহায়ণ ও গণপূর্ণমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। 
তিন দিনের সফরে গতকাল সোমবার রাতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান বিনালি ইলিদিরিম। বিমানবন্দরে তাকে স্বাগত জানান পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী। রোহিঙ্গাদের অবস্থা সরেজমিন দেখার পাশাপাশি এ বিষয়ে দ্বিপক্ষীয় ও বহুপক্ষীয় সহযোগিতা নিয়ে আলোচনার লক্ষ্যে তিনি এ সফরে এসেছেন।
 
মঙ্গলবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তুরস্কের প্রধানমন্ত্রীর আনুষ্ঠানিক দ্বিপক্ষীয় বৈঠক অনুষ্ঠিত হবে। বৈঠকের পর বাংলাদেশ ও তুরস্কের মধ্যে দুটি সমঝোতা স্মারক (এমওইউ) সই হবে। সেখানে যৌথ বিবৃতি পাঠ করা হবে। এছাড়া তিনি রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাত করবেন।
 
এছাড়া তুরস্কের প্রধানমন্ত্রী বিনালি ইয়ালদিরিম মঙ্গলবার সন্ধ্যায় হোটেল সোনারগাঁয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে বৈঠক করবেন। ঢাকায় তুরস্কের দূতাবাসে নিজস্ব কর্মসূচিও রয়েছে। বুধবার কক্সবাজার গিয়ে রোহিঙ্গাদের সঙ্গে কথা বলবেন বিনালি ইয়ালদিরিম।
 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
১৯ ডিসেম্বর, ২০১৭, ৬:২৬ পিএম says : 0
তুরস্কের সরকার প্রধান কে অনেক ভালোবাসি
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন