শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

উইলিয়াম দম্পতিকে স্বাগত জানাল বলিউড

প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : যুবরাজ উইলিয়াম ও কেট মিডলটনকে স্বাগত জানাতে জড়ো হয়েছিল প্রায় গোটা বলিউড। আয়োজন করা হয়েছিল রয়াল ডিনারের। শাহরুখ খান সেই পার্টিতে বলিউডের তারকা ও দেশের প্রধান শিল্পপতিদের সঙ্গে কেট মিডলটন ও যুবরাজ উইলিয়ামকে পরিচয় করিয়ে দেন। ভারতে তাদের প্রথম সফরের প্রথম দিনটা ক্রিকেটে আর আড্ডায় কাটিয়েছিলেন কেট ও উইলিয়াম।
গত রোববার রাতে আনুষ্ঠানিকভাবে স্বাগত জানানোর সময় শাহরুখ খান তার সংক্ষিপ্ত ভাষণে কেট মিডলটনকে বলেছিলেন, আপনি ভারত থেকে ফিরে যাবেন। দেশে ফিরে দেখবেন আপনার পছন্দের রঙের তালিকায় একাধিক নাম। ভারত আসলে বহু রঙের দেশ। সেই রঙের সন্ধানেই উত্তর-পূর্ব ভারতের অন্যতম রঙিন উৎসব বিহুতে শামিল হতে আসাম যান তারা। সে রাজ্যের প্রশাসনও তৈরি স্থানীয় পোশাক আর আসামের ঐতিহ্যবাহী খাবার নিয়ে।
তবে সোমবার গোটা দিনই একটু অন্যরকম কাটল তাদের। সকালেই মুম্বাইয়ে ইন্দো-ভারত বাণিজ্যিক সম্পর্ক মজবুত করার জন্য আয়োজিত একটি পুরস্কার বিতরণী অনুষ্ঠানে হাজির হন রাজ দম্পতি। টেক রকেটশিপ অ্যাওয়ার্ড নামের ওই অনুষ্ঠান আসলে ভারতের ছোট সংস্থার সঙ্গে ইংল্যান্ডের বড় বাণিজ্যিক সংস্থার যোগাযোগ তৈরি করার কাজ করে। সেখানেই একবার মহিন্দ্রা গ্রুপের নতুন রেসিং গাড়ি চালানো, আবার কখনো ধোসা তৈরির চেষ্টায় ব্যস্ত ছিলেন উইলিয়াম।
সাংবাদিকদের উইলিয়াম জানালেন, ভারতের নতুন প্রজন্ম তথ্য-প্রযুক্তি ক্ষেত্রে অনেক উন্নতি করেছে। এ খবরটা ভারতের ক্ষেত্রে গর্বের, কিন্তু গোটা বিশ্বের জন্য অত্যন্ত আশাজনক। যুবকরা যদি তথ্য প্রযুক্তির উন্নতিতে অংশগ্রহণ করে, তাহলে সত্যিই তা লাভের। শহরের একটি ক্যাফেটেরিয়ায় আয়োজিত ওই অনুষ্ঠান সেরেই কেট ও উইলিয়াম সোজা চলে যান দিল্লির গান্ধী স্মৃতি সংগ্রহশালায়। ওখানেই গুলির আঘাতে প্রাণ হারিয়েছিলেন মহাত্মা গান্ধী। সেখানেই গান্ধীর স্মৃতিতে সম্মান জানান তারা। সেই অনুষ্ঠান সেরে হাজির হন দিল্লির ইন্ডিয়া গেটে। ভারতে নেমেই তাজ প্যালেসে জঙ্গি হামলায় নিহতদের প্রতি শ্রদ্ধা জানান তারা। এরপর ইন্ডিয়া গেটে নিহত জওয়ানদের প্রতি সম্মান জানান। ইন্ডিয়া টুডে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন