শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

কুলসুম নওয়াজের জানাজায় মানুষ ঢল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ সেপ্টেম্বর, ২০১৮, ৮:৪৯ পিএম | আপডেট : ১২:১৪ এএম, ১৫ সেপ্টেম্বর, ২০১৮

লাহোর শরীফ মেডিকেল সিটির মাঠে হাজার হাজার মানুষের অংশগ্রহণে শুক্রবার বেগম কুলসুম নওয়াজের দ্বিতীয় নামাজে জানাজা নামায অনুষ্ঠিত হয়েছে। জানাযার পরে শরীফদের বাসভবন ‘জাতি উমরা’র কবরস্থানে শশুর মিঞা শরীফ ও ভাসুর আব্বাস শরীফের কবরের পাশে তাকে দাফন করা হয়। গত বছরের আগষ্টে লিম্ফোমা ধরা পড়ার পর এ বছর ১১ সেপ্টেম্বর লন্ডনে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।
মাওলানা তারিক জামিল জানাজার নামাজে ইমামতি করেন। কুলসুমের স্বামী নওয়াজ শরীফ, পিএমএল-এন এর ভারপ্রাপ্ত সভাপতি শাহবাজ শরীফ সহ নামাজে অংশগ্রহণ করেন সাবেক প্রেসিডেন্ট মামুন হুসাইন, সাবেক আইনমন্ত্রী রানা সানাউল্লাহ, সাবেক প্রধানমন্ত্রী ইউসুফ রাজা গিলানী, জাভেদ হাসমী, জেইউআই-এফ চীফ মাওলানা ফজলুর রহমান, স্পিকার আসাদ কায়সার, সিনেট সভাপতি সাদিক সানজরানি, পাঞ্জাব প্রদেশের গভর্নর চৌধুরী সারওয়ার প্রমুখ সহ বিভিন্ন শীর্ষস্থানীয় রাজনীতিক, অসংখ্য শুভাকাঙ্খী ও পিএমএল-এন এর সমর্থকেরা।
জানাজার নামাজ উপলক্ষে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করা হয়। ভিআইপি ও সাধারন নাগরিকদের স্থান আলাদা করার জন্য কাঁটাতারের বেড়া দিয়ে ঘিরে দেয়া হয়। নওয়াজ শরীফ, শাহবাজ শরীফ ও তারিক জামিলের চারপাশে নিরাপত্তা কর্মীরা ঘিরে রাখেন। এর আগে গত বৃহস্পতিবার লন্ডনের রিজেন্ট পার্ক মসজিদে সম্পন্ন হয় কুলসুম নওয়াজের প্রথম জানাজা। সূত্র: ডন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন