রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

পাকিস্তানে শেহবাজ শরীফ গ্রেফতার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০১৮, ৯:১৫ পিএম | আপডেট : ১২:২৮ এএম, ৬ অক্টোবর, ২০১৮

সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের বড় ভাই ও পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজের (পিএমএল-এন) ভারপ্রাপ্ত সভাপতি শেহবাজ শরিফকে গ্রেফতার করেছে পাকিস্তানের জাতীয় তদন্ত সংস্থা। শুক্রবার লাহোরের আশিয়ানা-ই-ইকবাল হাউসিং এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। পাকিস্তানের সংবাদমাধ্যম দ্য এক্সপ্রেস ট্রিবিউনের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।
জাতীয় তদন্ত সংস্থার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সংস্থাটির লাহোর শাখা পাঞ্জাব প্রদেশের সাবেক মুখ্যমন্ত্রী শেহবাজ শরীফকে আশিয়ানা কোম্পানী মামলায় গ্রেফতার করেছে।
বিবৃতিতে আরো বলা হয়, শেহবাজকে শরীফকে শনিবার দূর্নীতি দমন আদালতে হাজির করা হবে।
ইতিমধ্যে, সাফ পানি নামের আরেকটি মামলায় আদালতে হাজিরা দিতে হচ্ছিল শেহবাজ শরীফ। এরই মধ্যে দেশটির জাতীয় তদন্ত সংস্থা হাউজিং দূর্নীতির সঙ্গে জড়িত থাকার অভিযোগে গ্রেফতার করলো তাকে। নওয়াজ শরীফের মেয়ে মরিয়ম শেহবাজের গ্রেফতার হওয়ার বিষয়টি নিশ্চিত করেন।
পাকিস্তানের তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী শেহবাজের গ্রেফতারের বিষয়ে বলেন, দূর্নীতির বিরুদ্ধে তদন্ত অব্যাহত থাকবে। পাকিস্তান সরকার দূর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে এবং খুব দ্রুত অনেকেই গ্রেফতার হতে পারে বলে জানান তিনি।
উল্লেখ্য, আগামী ১৪ অক্টোবর লাহোরে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। তার আগে দেশটির অন্যতম বিরোধীদল পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজের সভাপতিকে গ্রেফতার করা হলো। সূত্র : ডন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন