বৃহস্পিতবার, ১৮ আগস্ট ২০২২, ০৩ ভাদ্র ১৪২৯, ১৯ মুহাররম ১৪৪৪

আন্তর্জাতিক সংবাদ

পাকিস্তান-চীন সহযোগিতা নষ্ট করতে করাচিতে হামলা -ইমরান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ নভেম্বর, ২০১৮, ৪:৫৮ পিএম

পাকিস্তানের করাচিতে চীনা কনস্যুলেটে সন্ত্রাসী হামলাকে ষড়যন্ত্রমূলক বলে মন্তব্য করেছেন দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান। শুক্রবার এ হামলায় দুই নিরাপত্তা সদস্যসহ নিহত হয়েছেন ৭ জন। এ হামলার তীব্র নিন্দা জানিয়ে ইমরান খান বলেন, পাকিস্তান ও চীনের মধ্যে অর্থনৈতিক ও কৌশলগত যে সহযোগিতা রয়েছে তা নষ্ট করতেই এ হামলা চালানো হয়েছে। খবর পার্স টুডে।
ইমরান খান বলেন, এটি একটি ষড়যন্ত্র। তবে এ ধরনের ষড়যন্ত্র দুই দেশের সম্পর্কে কোনো প্রভাব ফেলবে না। এ দিকে এই সন্ত্রাসী হামলার নিন্দা জানিয়েছে চীন ও ভারত। একইসঙ্গে পাকিস্তানের প্রধানমন্ত্রী হামলার তীব্র নিন্দা জানিয়ে ঘটনার পূর্ণ তদন্তের নির্দেশ দিয়েছেন।
চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র গেং শোয়াং কনস্যুলেটে হামলার তীব্র নিন্দা জানিয়ে বলেছেন, চীনা কনস্যুলেটে কর্মরত সবাই ভালো আছেন। পাকিস্তানে অবস্থানরত সব চীনা নাগরিক এবং চীনা প্রতিষ্ঠানের নিরাপত্তা নিশ্চিত করতে দেশটির সরকারের প্রতি আহ্বান জানান তিনি।
অন্যদিকে ভারত এই হামলার নিন্দা জানিয়ে বলেছে, পাকিস্তানে চীনা কনস্যুলেটে হামলার কোনো ব্যাখ্যা থাকতে পারে না। হামলাকারীদের দ্রুত সময়ের মধ্যে বিচারের সম্মুখীন করা উচিত বলে মন্তব্য করেছে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন