শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

টাইমের বর্ষসেরা ব্যক্তিত্বের তালিকায় শহিদুল আলম

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০১৮, ৮:৩৯ পিএম

সদ্য কারামুক্ত বাংলাদেশী আলোকচিত্রী শহিদুল আলমসহ বিশ্বের এক ঝাঁক নির্যাতিত সাংবাদিককে ‘পারসন অব দ্য ইয়ার’ হিসেবে বেছে নিয়েছে যুক্তরাষ্ট্রের প্রভাবশালী টাইম ম্যাগাজিন। এই তালিকায় শহিদুল আলমের পাশাপাশি তুরস্কে খুন হওয়া ওয়াশিংটন পোস্টের কলামিস্ট জামাল খাশোগি ও মিয়ানমারে রোহিঙ্গা নির্যাতনের খবর প্রকাশের দায়ে দন্ডপ্রাপ্ত রয়টার্সের দুই সাংবাদিকও রয়েছেন।
টাইম ম্যাগাজিনে শহিদুল আলমের বিষয়ে বলা হয়েছে, গত আগস্টে বাংলাদেশে নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সমালোচনা করে সাক্ষাৎকার দেওয়ার অভিযোগে শহীদুল আলমকে গ্রেফতার করা হয়। পরে তাকে শতাধিক দিন কারাগারে আটকে রাখা হয়। বর্তমানে তিনি জামিনে মুক্ত আছেন। দোষী সাব্যস্ত হলে তিনি সর্বোচ্চ ১৪ বছর পর্যন্ত কারাদন্ডের মুখোমুখি হতে পারেন। এরপরও তিনি ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত বাংলাদেশের নির্বাচনে পেশাগত দায়িত্ব পালনের কথা ভাবছেন। নির্বাচনে কারচুপির আশঙ্কা থেকে এমন সিদ্ধান্ত নিয়েছেন বলে টাইমকে জানিয়েছেন শহিদুল আলম।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Mohammed Kowaj Ali khan ১২ ডিসেম্বর, ২০১৮, ১০:৪০ পিএম says : 0
আসলেতো অবধ্যদের কারচুপি ছাড়া আর কোন সুযোগ নাই দাঁড়াতে। জাতি ওদেরকে অত্যন্ত ঘৃনা করেন। ওরা জাতীও বেঈমানী + ভারতীয় দালাল, ভারতীয় রাজাকার ঘৃনিত।
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন