ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬, ১৯ মুহাররম ১৪৪১ হিজরী।

আন্তর্জাতিক সংবাদ

গুগলের ‘ভিখারি’ ইমরান খান!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ ডিসেম্বর, ২০১৮, ৭:২৭ পিএম

বেশ কিছুদিন আগে সার্চ ইঞ্জিন গুগলে ইংরেজিতে ‘ইডিয়ট’ টাইপ করলেই সামনে আসতো মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ছবি। এজন্য বিভিন্ন সময় নানা প্রশ্নের সম্মুখীন হতে হয়েছে গুগলের সিইও সুন্দর পিচাইকে। দিতে হয়েছে এর নানা ব্যাখ্যাও।

এবার এমনই এক প্রশ্ন তুলেছে পাকিস্তান। পাকিস্তানের অভিযোগ গুগলে ‘ভিখারি’ লিখে সার্চ করলে একে একে ভেসে আসছে সদ্য বিজয়ী পাক প্রধানমন্ত্রী ও সাবেক ক্রিকেটার ইমরান খানের ছবি। এক প্রতিবেদনে এমনি এক চাঞ্চল্যকর তথ্য প্রদান করে ভারতীয় সংবাদমাধ্যম দ্য ইন্ডিয়া টাইমস।

প্রতিবেদনে বলা হয়, মূলত এ জন্য আবারো প্রশ্নের সম্মুখীন করা হবে সার্চ ইঞ্জিন গুগলে সিইও। এমনটা জানিয়ে পাকিস্তানের পাঞ্জাব রাজ্যের অ্যাসেম্বলিতে ইতোমধ্যে একটি রেজোলিউশন পাশ করা হয়েছে। রেজোলিউশনে বলা হয়, গুগল সিইও’কে খুব শিগগিরি ডেকে জিজ্ঞাসা করা হবে ‘ভিখারি’ লিখে গুগলে সার্চ করলেই কেন পাক প্রধানমন্ত্রীর ছবি সামনে আসে।

উল্লেখ্য, গত কয়েক সপ্তাহ আগে দেশটির এক টিভি চ্যানেল পাক প্রধানমন্ত্রী ইমরানের খবর প্রচারের সময় ইংরেজিতে ‘ব্রেকিং’ না লিখে ভুল করে ‘বেগিং’ লিখে ফেলে। মূলত এতেই বিশ্বব্যাপী ট্রলের শিকার হন পাকিস্তানের প্রধানমন্ত্রী। সূত্র: পাকিস্তান টুডে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন