শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

বিজেপি নেতার চাচাকে হত্যা করে পোস্টার রেখে গেল মাওবাদীরা

ইনকিলাব ডেস্ক : | প্রকাশের সময় : ১ জানুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম

বিহারের ওরঙ্গাবাদে বিজেপি নেতার কাকাকে গুলি করে হত্যা করল মাওবাদীরা।একাধিক গাড়িতে অগ্নিসংযোগও করা হয়।শহরে নিজেদের পোস্টারও ফেলে যায় তারা।ফেলে যাওয়া পোস্টারে তাদের অভিযোগ, কাকা ও তাঁর ভাইপোকে নোট বাতিলের সময় ৭ কোটি টাকা দিয়েছিল বদল করার জন্য।যদিও সেই টাকা আর ফেরৎ দেওয়া হয়নি।
শনিবার রাতে প্রায় ২০০ জনের একটি দল বিহার বিধান পরিষদের সদস্য তথা বিজেপি নেতা রাজন কুমার সিং-এর বাড়িতে হামলা চালায়।একটি বাড়ি সহ ১০ টি গাড়িতে অগ্নিসংযোগ করে মাওবাদীরা। এরপরেই বিজেপি নেতার কাকা বছর ৫৫-এর নরেন্দ্র সিংকে গুলি করে হত্যা করে তারা।
পুলিশ জানিয়েছে, খবর পেয়েই দ্রুত সেখানে পৌঁছায় পুলিশবাহিনী। মাওবাদীদের সঙ্গে বেশ কিছুক্ষণ গুলি বিনিময়ের পর তারা সেখান থেকে পালিয়ে যায়। যদিও পোস্টারে উল্লেখ করা অভিযোগ অস্বীকার করেছেন বিজেপি নেতা রাজন কুমার সিং। যদিও বিজেপি নেতার সঙ্গে মাও-যোগ উড়িয়ে দিচ্ছে না পুলিশ।বিজেপি ও সংঘ পরিবারের তারা কোনও ক্ষতি করবে না বলে জানিয়েছে তারা। তবে পোস্টারে রাজন কুমার সিং-এর উল্লেখ রয়েছে। ঘটনার পরেই পুলিশ প্রশাসন এবং রাজ্য সরকারের বিরুদ্ধে তোপ দেগেছেন বিজেপি নেতা রাজন কুমার সিং। তাঁর অভিযোগ, বারবার আবেদন জানিয়েও গ্রামে অন্তত একটি পুলিশ ফাঁড়িরও ব্যবস্থা করা হয় নি।পুরো ঘটনার পিছনে রাজ্য সরকার ও পুলিশকেই দায়ী করেছেন তিনি। সূত্র : এনডিটিভি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন