শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

পেন্টাগনের চিফ অব স্টাফের পদত্যাগ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০১৯, ৩:৫০ পিএম

জিম ম্যাটিস প্রতিরক্ষামন্ত্রীর পদ ছাড়ার মাত্র এক মাসের মাথায় তার সহযোগী মার্কিন প্রতিরক্ষা দপ্তর পেন্টাগনের চীফ অব স্টাফ কেভিন সুয়েনি পদত্যাগ করেছেন। প্রেসিডেন্ট ট্রাম্প সিরিয়া থেকে মার্কিন সেনা প্রত্যাহারের ঘোষণা দেয়ার পর এ নিয়ে পেন্টাগনের ৩ শীর্ষ কর্মকর্তা পদত্যাগ করলেন।
পদত্যাগের বিষয়ে এক বিবৃতিতে সুয়েনি জানান, বেসরকারি খাতে ফিরে যাওয়ার এখনই উপযুক্ত সময়। সংক্ষিপ্ত পদত্যাগপত্রে তিনি প্রতিরক্ষা দপ্তরে দায়িত্ব পালন করাকে সম্মানজনক বিষয় বলে অভিহিত করেন। তবে এতে প্রেসিডেন্ট ট্রাম্প বা তার বিষয়ে কিছু উল্লেখ করা হয়নি। সুয়েনি ২০১৭ সালের জানুয়ারিতে প্রতিরক্ষা মন্ত্রণালয়ে যোগ দিয়েছিলেন।
মূলত, প্রেসিডেন্ট ট্রাম্প অকস্মাৎ সিরিয়া থেকে মার্কিন সেনা প্রত্যাহারের ঘোষণা দেয়ার পর থেকেই প্রতিরক্ষা দপ্তরে তোলপাড় চলছে। সেনা প্রত্যাহারের দিনক্ষণ এখনো নির্ধারিত হয়নি। কিন্তু এরই মধ্যে ট্রাম্পের সঙ্গে ভিন্নমত প্রকাশ করে প্রতিরক্ষামন্ত্রীর পদ ছেড়েছেন জিম ম্যাটিস। একের পর এক শীর্ষ কর্মকর্তাদের পদত্যাগের ফলে ট্রাম্প প্রশাসনের প্রতিরক্ষা দপ্তর বেশ অনিশ্চয়তার মুখে পড়ার আশঙ্কা রয়েছে। সূত্র: বিবিসি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন