শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

নাইজেরিয়ায় নির্বাচনী সহিংসতার নিহত ৩৯

ইনকিলাব ডেস্ক : | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম

নাইজেরিয়ায় প্রেসিডেন্ট নির্বাচনকে কেন্দ্র করে ব্যাপক সহিংসতার খবর পাওয়া গেছে। সহিংসতায় অন্তত ৩৯ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যম। গত শনিবার দেশটির স্থানীয় সময় সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়। দেশটির নির্বাচন কমিশন জানিয়েছে, দেশটিতে সুষ্ঠুভাবে ভোট গ্রহণ প্রক্রিয়া হয়েছে। শিগগিরই ফলাফল জানানো হবে।
তবে রোববার দেশটির ৭০টিরও বেশি নাগরিক গোষ্ঠীর প্রতিনিধিত্বকারী মঞ্চ ‘সিচুয়েশন রুম’ নির্বাচনী সহিংসতায় নিহতদের পরিসংখ্যান তুলে ধরেন।
তবে দেশটির পুলিশ নিহতদের সংখ্যা কত তা এখন পর্যন্ত জানায়নি। পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, নির্বাচনী সম্পর্কিত অপরাধের কারণে ইতিমধ্যে ১২৮ জনকে গ্রেপ্তার করা হয়েছে। জব্দ কড়া হয়েছে ৩৮টি আগ্নেয়াস্ত্র ও বিস্ফোরকের একটি ভাণ্ডার। এবারের নির্বাচনে দ্বিতীয় মেয়াদের জন্য নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছেন দেশটির সাবেক সামরিক শাসক ক্ষমতাসীন প্রেসিডেন্ট ৭৬ বছর বয়সী মুহাম্মাদু বুহারি। তার প্রধান প্রতিদ্ব›দ্বী ৭২ বছর বয়সী সাবেক ভাইস প্রেসিডেন্ট ও ব্যবসায়ী আতিকু আবুবকর।
গত ১৬ ফেব্রুয়ারি এই নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে নিরাপত্তা ও বিভিন্ন কারণে এক সপ্তাহের জন্য ভোট পেছানো হয়। সূত্র : টাইম, রয়টার্স।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন