বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৩ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ভারত-পাকিস্তান সীমান্তে গোলাগুলি, নিহত ৪

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:৪৩ পিএম | আপডেট : ১২:৫৮ পিএম, ২৭ ফেব্রুয়ারি, ২০১৯

পাকিস্তান ও ভারতীয় সেনাদের মধ্যে গোলাগুলিতে নিহত হয়েছে কমপক্ষে ৪ পাকিস্তানি। পাকিস্তানি কর্মকর্তারা এ খবর নিশ্চিত করেছে। পাকিস্তান নিয়ন্ত্রিত কাশ্মীরের কোতলি জেলার সীমান্তে গোলাগুলি চলাকালে হতাহতের এ ঘটা ঘটে। এ খবর দিয়েছে আল-জাজিরা।
মঙ্গলবার রাতে স্থানীয় হাসপাতালের উচ্চপদস্থ কর্মকর্তা নাসরুল্লাহ খান আল-জাজিরাকে বলেন, এখন পর্যন্ত ৪ জনের মৃত্যুর বিষয়ে নিশ্চিত হওয়া গেছে। ভারত ও পাকিস্তানের মধ্যে চরম বিরোধপূর্ণ ও ব্যাপক সামরিক অবস্থান থাকা লাইন অব কন্ট্রোল সীমান্তে উভয় পক্ষের মধ্যে গোলাগুলি হয়। নাসরুল্লাহ খান বলেন, নিহতদের মধ্যে ২ শিশুসহ এক নারীও রয়েছেন।
এছাড়া আরেকজনের মৃত্যুর খবর পাওয়া গেছে খুইরাট্টা শহরে। এতে আহত হয়েছে আরো ৭ পাকিস্তানি।
বার্তা সংস্থা এএফপিকে পাকিস্তানের স্থানীয় দুর্যোগ ব্যবস্থাপনা কর্মকর্তা বলেন, লাইন অব কন্ট্রোলের কাছে এ হামলায় এক পাকিস্তানি নারী ও তার দুই শিশু নিহত হয়েছে।
একইসঙ্গে পাকিস্তানি হামলায় ৫ ভারতীয় সেনা আহত হয়েছে। মঙ্গলবার সকালে পাকিস্তানের ভেতরে প্রায় ২১ মিনিট ব্যাপি বিমান হামলা চালায় ভারত। দেশটির দাবি, তাদের এ হামলায় নিহত হয়েছে ২০০ থেকে ৩০০ জঙ্গি। তবে নিহতের এ সংখ্যাকে অস্বীকার করেছে পাকিস্তান। তারপরেও লাইন অব কন্ট্রোল পেরিয়ে পাকিস্তানে হামলা চালানোয় সুবিধামত সময়ে এর প্রতিশোধের হুমকি দিয়েছে দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান
উল্লেখ্য, ১৯৭১ সালে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের পর পাকিস্তানের এত ভেতরে এটাই প্রথম ভারতীয় হামলা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন