ঢাকা বৃহস্পতিবার, ২১ জানুয়ারি ২০২১, ০৭ মাঘ ১৪২৭, ০৭ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

গুজবে আতঙ্ক, শ্রীলঙ্কায় ফের কারফিউ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০১৯, ৩:৫৪ পিএম

একটার পর একটা লাশ গণনার মধ্যেই নানা গুজবের নগরীতে পরিণত হয়েছে শ্রীলঙ্কার রাজধানী কলম্বো। সোমবার এমনই এ গুজব ছড়িয়ে পড়ে, নগরীর বিভিন্ন স্থাপনার পানির লাইনে বিষ মিশিয়ে দিয়েছে সন্ত্রাসীরা। এরপরই আতঙ্ক দেখা দেয়। এরপর সরকারের পক্ষ থেকে সকালে তুলে নেয়া কারফিউ ফের জারির ঘোষণা দিয়েছে। নতুন ঘোষণায় সোমবার রাত ৮টা থেকে মঙ্গলবার ভোর ৪টা পর্যন্ত দেশজুড়ে সতর্কতামূলক কারফিউ বলবৎ থাকবে। খবর বিবিসি।

প্রতিবেদনে বলা হয়, কেলানিয়া, কিরিবাথগোলা ও জা-এলার পানি সরবরাহ লাইনে সন্ত্রাসীরা বিষ মিশিয়ে দিয়েছে বলে গুজব ছড়িয়ে পড়ে। তবে পুলিশ পানির লাইনে বিষ মিশিয়ে দেয়া বিষয়ে অনলাইনে ছড়িয়ে পড়া গুজবকে নাকচ করে দিয়েছে।

পুলিশ বলেছে, এসব সম্পূর্ণ ভিত্তিহীন। সবকিছু স্বাভাবিক রয়েছে।

রোববার সকালে ইস্টার সানডেতে দেশটির তিনটি গির্জা, চারটি হোটেলসহ অন্তত আটটি স্থানে সিরিজ বোমা হামলা হয়। হামলায় এখন পর্যন্ত ৩৬ বিদেশিসহ ২৯০ জন নিহত ও ৫০০ আহত হয়েছেন। এখন পর্যন্ত কোনো গোষ্ঠী হামলার দায় স্বীকার করেনি। নিরাপত্তা বাহিনী অভিযান চালিয়ে সন্দেহভাজন ২৪ জনকে আটক করেছে। হামলার পর গুজব বন্ধে সরকার দেশটিতে সাময়িকভাবে সোশ্যাল মিডিয়া বন্ধ করে দেয়। এরপর রোববার সন্ধ্যা ৬টা থেকে সোমবার ভোর ৬টা পর্যন্ত কারফিউ জারি করেছিলেন প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনা।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন