বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

এবার বাংলাদেশ ও পশ্চিমবঙ্গে হামলার হুঁশিয়ারি আইএসের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০১৯, ৩:২৫ পিএম

একটি টেলিগ্রাম চ্যানেল সম্প্রতি বাংলায় ‘শিগগিরই আসছি’ লেখা পোস্টার প্রকাশ করেছে ইসলামিক স্টেটপন্থি (আইএস)। এর ফলে ভারতীয় গোয়েন্দারা সন্দেহ করছে যে বাংলাদেশ বা পশ্চিমবঙ্গে হামলা চালাতে পারে এই জঙ্গি সংগঠনটি।

ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়া দেশটির গোয়েন্দা সূত্রের বরাত দিয়ে জানিয়েছে, গোয়েন্দারা ওই পোস্টারের বিষয়টি খতিয়ে দেখছে।

খবরে বলা হয়েছে, বৃহস্পতিবার রাতে ওই পোস্টার ইন্টারনেটে ছাড়া হয়। সেখানে বাংলায় লেখা ছিল-‘শিগগিরই আসছি, ইনশাল্লাহ…।’ ওই পোস্টারের ওপর আল মুরসালাত নামে একটি গ্রুপের লোগো ছিল। গত সপ্তাহে শ্রীলঙ্কায় ভয়াবহ সিরিজ বোমা হামলার কারণে এই পোস্টারটিকে সিরিয়াসভাবে নিয়েছে ভারতীয় গোয়েন্দা সংস্থাগুলো।

টাইমস অব ইন্ডিয়া বলছে, বাংলাদেশে স্থানীয় জঙ্গি সংগঠন জামাতুল মুজাহেদীন (নব্য জেএমবি)-র মাধ্যমে আইএসের শক্তিশালী উপস্থিতি রয়েছে। তবে জেএমবির সদস্যরা প্রায় কলকাতা এবং পশ্চিমবঙ্গের অন্যান্য জায়গায় যাতায়াত করে এবং সেখান থেকে জঙ্গি সদস্য সংগ্রহ ও আস্তানা প্রতিষ্ঠা করে।

চলতি বছরের ফেব্রুয়ারি মাসে আরিফুল ইসলাম নামে জেএমবির একজন জঙ্গিকে কলকাতার বাবুঘাট এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। ২০১৮ সালে বুদ্ধ গয়ায় যে বোমার বিস্ফোরণ হয়েছিল আরিফুল সেই হামলার সঙ্গে জড়িত ছিল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন