ঢাকা, শনিবার ২৫ মে ২০১৯, ১১ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৯ রমজান ১৪৪০ হিজরী।

আন্তর্জাতিক সংবাদ

শর্ত মানলে ফিরতে রাজি জাকির নায়েক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ মে, ২০১৯, ৩:৪৮ পিএম

গ্রেফতার এড়াতে গত তিন বছর ধরে মালেয়েশিয়ায় বাস করছেন ইসলামিক রিসার্চ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ডঃ জাকির নায়েক। তবে শর্ত সাপেক্ষে তিনি নিজ দেশে ফিরতে রাজি হয়েছেন।

সম্প্রতি দ্যা উইক ম্যগাজিনের সাক্ষাৎকারে তিনি বলেন, নিজেকে নির্দোষ প্রমাণ করার জন্যেও তদন্তের মুখোমুখী হতে হবে। সেই কারণে দেশে ফেরাটা একান্তই দরকার।

এ বিষয়ে শর্ত দিয়ে জাকির নায়েক বলেন, ‘যতক্ষণ না পর্যন্ত আমার কোনও দোষ প্রমাণ হচ্ছে ততক্ষণ আমায় গ্রেফতার করা যাবে না। ভারতের সুপ্রিম কোর্ট আমায় এ আশ্বাস দিলে আমি দেশে ফিরতে রাজি।’ তবে মালয়েশিয়ায় গিয়ে ভারতের জাতীয় তদন্তকারী সংস্থা (এনআইএ) জেরা করতে চাইলে তা করতে পারে বলেও জানিয়েছে তিনি।

২০১৬ সালের জুলাই মাসে বাংলাদেশে ঢাকার গুলশানে ভয়াবহ জঙ্গি হামলার পর হামলাকারীরা জাকিরের বক্তব্য শুনে জঙ্গিবাদে উদ্বুদ্ধ হয়েছিল বলে দাবি করে। এরপর থেকেই তার বিরুদ্ধে আসরে নামে ভারত।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (3)
Sumon chandra Roy ১০ মে, ২০১৯, ৬:৫৩ পিএম says : 2
নিদোর্ষ হলে কি আর মালেয়শিয়ায় পালিয়ে যায়
Total Reply(0)
মামুন আকন্দ ১০ মে, ২০১৯, ৫:৩৭ পিএম says : 2
যার লেকচার শুনে সঠিক দ্বীনের সন্ধান পেয়েছি সে অন্য আর কেউ নয় ৷সে হলো ডাঃ জাকির আব্দুল করীম নায়েক ৷
Total Reply(0)
Lingku ১০ মে, ২০১৯, ১১:০৬ পিএম says : 0
উনি অনেক ভালো একজন মানুষ।উনি জঙ্গিবাদের বিরুদ্ধে তার প্রমাণ উনার বক্তব্য।ভালো করে মন দিয়ে শুনুন তা হলেই বুঝতে পারবেন।সব ধর্মকে শ্রদ্ধা করতে শিখুন। সবাইকে নিজের মতো তার ধর্ম পালনে সাহায্য করুন। আপনারা যেমন ছাগল খান তেমনি মুসলিমদেরকে গরু খেতে দিন। আপনার ধর্ম আপনার আর আমার ধর্ম আমার।
Total Reply(0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন