শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ট্রাম্পকে সমর্থন রুবিওর, ব্যক্তিগত আক্রমণের জন্য ক্ষমা প্রার্থনা

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান বলয়ে আবহাওয়া বদলে যাচ্ছে

প্রকাশের সময় : ৩১ মে, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে সাবেক রিপাবলিকান দলীয় মনোনয়নপ্রত্যাশী সিনেটর মার্কো রুবিও রোববার তার সাবেক প্রতিপক্ষ ডোনাল্ড ট্রাম্পের প্রতি পূর্ণ সমর্থন ব্যক্ত করেছেন। তিনি প্রাইমারিগুলোতে ট্রাম্পকে ব্যক্তিগতভাবে আক্রমণাত্মক কথাবার্তা বলার জন্য দুঃখও প্রকাশ করেন। তিনি বলেছেন, জুলাইয়ে মনোনয়ন সম্মেলনে তিনি ট্রাম্পের পক্ষে কথা বলবেন। সিএনএন-এর স্টেট অব দ্য ইউনিয়নে তিনি বলেন, আমি ট্রাম্পের সহায়তাকারী হতে চাই।
রুবিও বলেন, ট্রাম্পের সঙ্গে তার বহু মতপার্থক্য সত্ত্বেও তিনি হিলারির চেয়ে রক্ষণশীল প্রার্থী হিসেবে ট্রাম্পকেই সমর্থন করবেন। ট্রাম্প ওবামাকেয়ার বাতিল এবং কেন্দ্রীয় ব্যবস্থাপনা নিয়ন্ত্রণসহ অন্যান্য রক্ষণশীল ইশতেহারের ব্যাপারেও সমর্থন পাবেন। কেন্দ্রীয় কিছু নীতির কারণে মার্কিন অর্থনীতি ধ্বংস হচ্ছে বলে তিনি উল্লেখ করেন।
রুবিও বলেন, গত সপ্তাহে তিনি সিদ্ধান্ত নিয়েছেন, হিলারিকে পরাজিত করতে ট্রাম্পকে সমর্থন দেবেন। কিন্তু এই সিদ্ধান্তটি নেয়া তার পক্ষে খুবই কঠিন ছিলো। প্রাইমারির লড়াইকালে রুবিও ট্রাম্পকে লিটল মার্কো বলে ব্যক্তিগতভাবে আক্রমণ করেছিলেন। নিউহ্যাম্পশায়ার প্রাইমারিতে বিতর্ককালে নিউজার্সির গভর্নর ক্রিস ক্রিস্টিকে মানসিক ভারসাম্যহীন ও রোবোটিক বলে আক্রমণ করেছিলেন।
রুবিও পরে তার প্রতিউত্তরে ট্রাম্পকে কৃপণ ব্যক্তি বলে আক্রমণ করেন। রোববার রুবিও বলেন, এসব আক্রমণের জন্য তিনি ব্যক্তিগতভাবে ট্রাম্পের কাছে ক্ষমাপ্রার্থী। রুবিও বলেন, নির্বাচনী দৌড় থেকে সরে আসার ক্ষেত্রে তার কোনো ভুল কাজ করেনি। নিজ রাজ্যের প্রাইমারিতে হারার পর মার্চের মাঝামাঝি সময়ে তিনি নির্বাচন থেকে নিজেকে গুঁটিয়ে নেন। তবে তিনি বলেন, এ ক্ষেত্রে ট্রাম্পকে আক্রমণ করে কথা বলা এবং ক্রিস্টিকে আক্রমণ না করার বিষয়গুলো এতে কোনো প্রভাব ফেলেনি।
তিনি বলেন, আমি যদি এটা করতেই চাইতাম, তাহলে তার চালিয়েই যেতাম। রুবিও তার সিনেট পদের জন্য পুনর্নির্বাচন করবেন না। এ ক্ষেত্রে তিনি তার বন্ধু সাবেক গভর্নর কার্লোস লোপেজকে সুযোগ দেবেন। ফক্স নিউজ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন