ঢাকা, সোমবার ১৭ জুন ২০১৯, ৩ আষাঢ় ১৪২৬, ১৩ শাওয়াল ১৪৪০ হিজরী।

আন্তর্জাতিক সংবাদ

সিরীয় উদ্বাস্তুদের জন্য কাজ করবেন ওজিল

বিশ্বের হাজার দরিদ্র শিশুর অস্ত্রোপচারে অর্থ প্রদান

এমসিএইচকে | প্রকাশের সময় : ১৩ জুন, ২০১৯, ১২:০৪ এএম

আরসেনাল ফুটবল ক্লাবের তুর্কি মুসলিম খেলোয়াড় মেসুত ওজিল তার বিবাহ উৎসবে দরিদ্র শিশুদের অস্ত্রোপচার ও সিরীয় উদ্বাস্তুেেদর খাদ্য সংস্থানের জন্য এক বড় পরিকল্পনার কথা ঘোষণা করেছেন।

তিনি বিশ্বের এক হাজার দরিদ্র শিশুর জীবন পরিবর্তনকারী অস্ত্রোপচারের জন্য অর্থ প্রদান করবেন। সে সাথে তুরস্কে আশ্রয় শিবিরে থাকা সিরীয় উদ্বাস্তুদের খাদ্য সংস্থানের জন্যও কাজ করবেন। তার এ কাজে সাহায্য করার জন্য তিনি বন্ধু ও পরিবারের সহায়তা কামনা করেন।

টুইটারে তিনি লেখেন, আমিনা (তার স্ত্রী) ও আমি এক হাজার দরিদ্র শিশুর অস্ত্রোপচারের ব্যয় বহন করব। একজন পেশাদার ফুটবলার হিসেবে আমি ভাগ্যবান ও সুবিধাজনক অবস্থানে আছি। যাহোক, আমি ‘বিগশ্যু’র সাথে নেয়া একটি অত্যন্ত বিশেষ প্রকল্পে আগ্রহী ও সাহায্য করতে সক্ষম সবাইকে আমন্ত্রণ জানাচ্ছি যেটা আমাদের উভয়ের হৃদয়ের আন্তরিকতা মাখা।

ওজিল দাতব্য সংস্থা বিগশ্যু’র এক বড় সমর্থক। বিগশ্যু যেসব শিশুদের প্রয়োজন সেসব শিশুদের জীবন পরিবর্তনকারী অস্ত্রোপচার সম্পন্ন করতে জার্মান ও সুইস ডাক্তারদের সাথে কাজ করে।
বিশ্বকাপের সময় থেকে তাদের মধ্যে অংশীদারিত্ব রয়েছে এবং তারা ব্রাজিল, আফ্রিকা ও রাশিয়ায় তিনটি প্রকল্পে এক সাথে কাজ করেছেন।

ওজিল বলেন, সারা বিশ্বজুড়ে আরো বহু শিশুর যদি চিকিৎসা করতে পারতাম তাহলে খুশি হতাম। তিনি বলেন, ইতোমধ্যেই আমরা ব্রাজিলে (বিশ্বকাপ ২০১৪), আফ্রিকা (২০১৬) ও রাশিয়ায় (২০১৮) অস্ত্রোপচারের কাজ করেছি। আমরা এখন পরবর্তী পদক্ষেপ নিতে ও বিশ্বব্যাপী শিশুদের সাহায্য করতে চাই।
উল্লেখ্য, ওজিল দাতব্য কাজে অত্যন্ত উদার। তিনি রে’জ অব সানশাইন চ্যারিটির একজন দূত। এটি যুক্তরাজ্যব্যাপী গুরুতর অসুস্থ তরুণদের ও তাদের পরিবারদের হাসপাতাল ও সমাজের অভ্যন্তরে সেবা প্রদানের জন্য ২০০৩ সালে প্রতিষ্ঠিত হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন