শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সাহায্য চেয়ে গুলি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ জুন, ২০১৯, ১২:০৪ এএম

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের স্যাক্রামেন্টোটে শুক্রবার গুলিতে নিহত হন মহিলা পুলিশ অফিসার তারা ও’সুলিভান। গতকাল রোববার পুলিশের পক্ষ থেকে তার শরীরে থাকা ক্যামেরার ভিডিও ফুটেজ প্রকাশ কর হয়। বিপদে পড়া এক মহিলার ফোনে সাড়া দিতে যেয়েই গুলিবিদ্ধ হয়েছিলেন তিনি। পরে হাসপাতালে নেয়ার পথে মৃত্যু হয় তার। তাকে উদ্ধার করে হাসপাতালে নিতে দেরী করার জন্য পুলিশ বিভাগও সমালোচিত হয়েছে।

স্যাক্রামেন্টো পুলিশ প্রধান ড্যানিয়েল হান জানান, মহিলা কন্ঠে রেকর্ড করা পুলিশের কাছে সাহায্যের আবেদন করে ঘাতক। আগে থেকেই সে ঘরের বিভিন্ন স্থানে চারটি স্বয়ংক্রিয় অস্ত্র লাগিয়ে রেখেছিল। পুলিশ দরজায় নক করতেই ঘাতক সেগুলো দিয়ে গুলি করা শুরু করে। প্রায় এক ঘন্টা ধরে চলে এই গোলাগুলি। সে সময় ও’সুলিভান গুলিবিদ্ধ হলেও ক্রমাগত গুলি চলার কারণে তাকে উদ্ধার করা সম্ভব হচ্ছিল না। অস্ত্রগুলো এতোই শক্তিশালী ছিল যে পুলিশের প্রতিরক্ষা বর্মও সেগুলোকে ঠেকাতে পারছিল না।

সূত্র জানায়, এ সময় হামলাকারীর সাথে পুলিশের কয়েকশ’ রাউন্ড গুলি বিনিময় হয়। প্রায় চার ঘন্টা ধরে গোলাগুলি চলার পরে ঘাতক আদেল স্যামব্রানো রামোস (৪৫) পুলিশের কাছে আন্তঃসমর্পণ করেন। তবে কেন সে ডেকে এনে পুলিশের উপর হামলা চালায় জানা যায়নি। সূত্র : সিবিএস নিউজ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন