সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

উত্তর প্রদেশে ‘জয় শ্রীরাম’ ধ্বনি না দেয়ায় মুসলিম অটো চালককে মারধর

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০১৯, ১২:০৮ পিএম

ভারতের উত্তর প্রদেশের কানপুরে এক মুসলিম অটোরিকশা চালক ‘জয় শ্রীরাম’ ধ্বনি দিতে অস্বীকার করায় তাকে ব্যাপক মারধর করা হয় বলে অভিযোগ উঠেছে। ওই ঘটনায় আতিব নামে এক অটোরিকশা চালক গুরুতরভাবে আহত হয়েছেন। ওই ঘটনায় সংশ্লিষ্ট এলাকায় চাঞ্চল্য ও উত্তেজনার সৃষ্টি হয়েছে।
পরিবারের লোকজনের অভিযোগ, বুধবার রাত ৯টা নাগাদ আতিব অটো রিকশা নিয়ে বাসায় ফিরছিল। এসময় কয়েকজন যুবক তাকে থামিয়ে তাদের গন্তব্যস্থলে পৌঁছাতে বলে। আতিব নামে ওই অটোচালক তাদের কাছে ভাড়া চাইলে ওই ব্যক্তিরা দিতে অস্বীকার করলে তাদের মধ্যে বচসা হয়। ওই ব্যক্তিরা তাকে স্থানীয় একটি শৌচাগারে নিয়ে গিয়ে জিম্মি করে বেধড়ক মারধর করে। এসময় ইট দিয়ে তার মাথায় আঘাত করলে তিনি মরণাপন্ন হয়ে পড়েন। চিৎকার চেঁচামেচি শুনে বেগমপুর কলোনির মানুষজন ছুটে এলে হামলাকারীরা পালিয়ে যায়। পুলিশ আহত ওই অটো রিকশা চালককে প্রথমে কেপিএম হাসপাতালে নিয়ে যায়। পরে তাকে এলএলআর হাসপাতালে পাঠানো হয়।
অটোরিকশা চালক আতিবের ওপর হামলার প্রতিবাদে বিক্ষোভ
পরিবারের লোকজন বলছেন, তার অটোরিকশায় সুমিত, রাজেশ ও শিবা নামে তিনজন উঠে নির্দিষ্ট গন্তব্যস্থলে পৌঁছে ভাড়া দিতে অস্বীকার করে। তাদের কাছে ভাড়া দেয়ার মত পয়সা নেই বলে জানায়। এসময় তারা ‘জয়শ্রীরাম’ ধ্বনি দিতে বললে আতিব তাতে রাজি না হওয়ায় এলাকার শৌচাগারে নিয়ে ব্যাপক মারধর করে।
স্থানীয় বাসিন্দারা ওই ঘটনায় তীব্র ক্ষোভে ফেটে পড়লে প্রচুর পুলিশ ঘটনাস্থলে পৌঁছায়। তারা হামলাকারী তিন জনকে অনতিবিলম্বে গ্রেফতার করার দাবি জানায়। পুলিশ যথাযথ পদক্ষেপের আশ্বাস দিলে জনতা শান্ত হয়। পুলিশ ওই ঘটনার তদন্ত শুরু করেছে। পুলিশের এক কর্মকর্তা জয় শ্রীরাম ধ্বনি না দেয়ায় মারধরের কথা ঠিক নয় বলে দাবি করেছেন। সূত্র : পার্সটুডে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন