শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

বাংলাদেশ-জাপান যৌথ অংশীদারি বৈঠক অনুষ্ঠিত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০১৯, ৩:৫৯ পিএম

অর্থনৈতিক সম্পর্ক ও সহযোগিতা জোরদারের লক্ষ্য নিয়ে গত ৪ জুলাই ঢাকায় বাংলাদেশ-জাপান ৪র্থ পাবলিক প্রাইভেট জয়েন্ট ইকোনমিক ডায়ালগ (পিপিইডি) অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে জাপানী দলের নেতৃত্বে ছিলেন অর্থনীতি, বাণিজ্য ও শিল্প মন্ত্রণালয়ের আন্তর্জাতিক বিষয়ক প্রতিমন্ত্রী জনাব তাতসুয়া তেরাজওয়া এবং বাণিজ্য ও অর্থনৈতিক সহযোগিতা বিষয়ক জাপান-বাংলাদেশ কমিটির চেয়ারম্যান জনাব তেরুও আসদা। তাদের সাথে ছিলেন সরকারী কর্মকর্তাবৃন্দ ও বেসরকারি খাত থেকে ৭৪ জন অংশগ্রহণকারী। বাংলাদেশ দলের নেতৃত্বে ছিলেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রিন্সিপাল কোঅর্ডিনেটর (এসডিজি অ্যাফেয়ার্স) মোঃ আবুল কালাম আজাদ, ফেডারেশন অফ বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ (এফবিসিসিআই) এর প্রতিনিধি হিসেবে ছিলেন নিজামুদ্দিন রাজেশ এবং অন্যান্য সরকারী কর্মকর্তা ও বিভিন্ন বাণিজ্য প্রতিষ্ঠানের প্রতিনিধিরা।

উভয় পক্ষ পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেছেন।

বাণিজ্য ও অর্থনীতিতে জাপান-বাংলাদেশ যৌথ অংশীদারিত্বের অংশ হিসেবে সংলাপ আয়োজিত হয়। ২০১৪ সালে জাপান ও বাংলাদেশের প্রধানমন্ত্রীদের বৈঠকে এই অংশীদারি চুক্তি স্বাক্ষরিত হয়েছিল। তারপর থেকে পিপিইডি এখন পর্যন্ত তিনবার অনুষ্ঠিত হয়েছে এবং এবার ছিল এর চতুর্থ বৈঠক। প্রেস বিজ্ঞপ্তি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন