শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ জুলাই, ২০১৯, ১২:০৪ এএম

ইথিওপিয়ায় নিহত ১৭

ইনকিলাব ডেস্ক : ইথিওপিয়ায় সিদমা জাতিগত গোষ্ঠীর জন্য একটি নতুন স্ব্বায়ত্তশাসিত অঞ্চলের দাবিতে বিক্ষোভে নিরাপত্তা বাহিনী ও কর্মীদের মধ্যে সংঘর্ষে কমপক্ষে ১৭ জন মানুষ নিহত হয়েছে। স্থানীয় কর্মকর্তা ও হাসপাতাল কর্তৃপক্ষ এ তথ্য জানিয়েছে। রাজধানী আদ্দিস আবাবা থেকে ২৭৫ কিলোমিটার দূরে হাওয়াসা শহরের কাছাকাছি একটি শহরে কমপক্ষে ১৩ জন নিহত হয়েছে। অন্যদিকে হাসপাতালে কর্তৃপক্ষ বলেছে, শহরের প্রতিবাদে আরও চারজন প্রতিবাদকারী মারা গেছে। রয়টার্স।


জার্মানিতে নিহত ৩
ইনকিলাব ডেস্ক : জার্মানির দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় ব্রুকশাল শহরে একটি ছোট প্লেন ভেঙে পড়েছে। এতে ঘটনাস্তলেই তিনজন নিহত হয়েছেন। স্থানীয় সময় শনিবার রাতে উড়ন্ত অবস্থায় একটি বিল্ডিংয়ের ওপর প্লেনটি ভেঙে পড়ে। জানা গেছে, ব্রুকশাল শহরের একটি হার্ডওয়্যার স্টোরের বাইরের দেয়ালের সঙ্গে প্লেনটির ধাক্কা লাগে। এতে ঘটনাস্তলেই তিনজন মারা গেছেন। ডয়েচে ভেলে, সিনহুয়া


২ বিমানের সংঘর্ষ
ইনকিলাব ডেস্ক : মার্কিন যুক্তরাষ্ট্রের টেনেসি অঙ্গরাজ্যের নাশভিলে আন্তর্জাতিক বিমানবন্দরের টারম্যাকে (বিমান দাঁড়িয়ে থাকার স্তান) দেশটির বেসরকারি বিমানসংস্থা সাউথওয়েস্ট এয়ারলাইন্সের দুটি বিমানের সংঘর্ষ হয়েছে। শনিবার স্তানীয় সময় রাতের দিকে বিমানবন্দরের টারম্যাকে এই সংঘর্ষের ঘটনা ঘটে। কর্মকর্তারা বলেছেন, শনিবার রাতের এই সংঘর্ষের ঘটনায় কোনো হতাহত হয়নি। সেন্ট লুইসগামী সাউথওয়েস্ট এয়ারলাইন্সের ফ্লাইট-১৫৫৫-এর সঙ্গে আটলান্টাগামী ফ্লাইট-৪৫৮০ এর সংঘর্ষ হয়েছে। রয়টার্স।


নতুন ৬ গভর্নর
ইনকিলাব ডেস্ক : মধ্যপ্রদেশ, উত্তর প্রদেশ, পশ্চিমবঙ্গ, বিহার, নাগাল্যান্ড ও ত্রিপুরায় শনিবার নতুন ৬ জন গভর্নর নিয়োগ করেছে ভারতের কেন্দ্রীয় সরকার। মধ্যপ্রদেশের গভর্নর ও গুজরাটের সাবেক মুখ্যমন্ত্রী আনন্দিবেন প্যাটেলকে বদলি করে উত্তর প্রদেশের নতুন গভর্নর নিয়োগ করা হয়েছে। বিহারের গভর্নর লালজি ট্যান্ডনকেও বদলি করা হয়েছে। তাকে মধ্য প্রদেশের গভর্নর নিয়োগ করা হয়েছে। অন্যদিকে সুপ্রিম কোটের আইনজীবী জগদীপ ঢঙ্কারকে পশ্চিমবঙ্গের নতুন গভর্নর নিয়োগ করা হয়েছে। জি নিউজ।


নিরাপত্তা ঝুঁকিতে
ইনকিলাব ডেস্ক : নিরাপত্তার অংশ হিসেবে কায়রোগামী সকল ফ্লাইট এক সপ্তাহের জন্য স্থগিত করেছে ব্রিটিশ এয়ারওয়েজ। তবে নিরাপত্তার কোনও কারণ সম্পর্কে জানায়নি তারা। এদিকে কায়রো বিমানবন্দরের মুখপাত্র বলেছেন, তাদের এই সম্পর্কে ব্রিটিশ এয়ারওয়েজ কর্তৃপক্ষ আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি। শুক্রবার লন্ডনের হিথরো বিমানবন্দরে কায়রোগামী যাত্রীদের কর্তৃপক্ষ জানায়, তাদের ফ্লাইটটি বাতলি করা হয়েছে এবং আগামী এক সপ্তাহে সেখানে কোনও বিমান যাবে না। এক মুখপাত্র বলেন, আমরা বিশ্বের সব বিমানবন্দরেই আমরা নিরপত্তা পরিস্থিতি পর্যবেক্ষণ করি। সেটা বিবেচনায় আমরা কায়রো বিমানবন্দরে সাতদিনের জন্য আমাদের কার্যক্রম স্থগিত করেছি। রয়টার্স।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন