শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

ফিলিস্তিনি নিহত

ইসরাইলি সেনাদের গুলিতে এক ফিলিস্তিনি নাগরিক নিহত হয়েছেন। ইসরাইলি সেনাদের ওপর গুলিবর্ষণ করার পরই ইসরাইলি সেনাদের পাল্টা গুলিবর্ষণে তিনি নিহত হন বলে দাবি করেছে ইসরাইল। এ ঘটনায় তিন ইসরাইলি সৈন্য ‘আহত’ হয়েছে। ইসরাইলের সেনাবাহিনী বৃহস্পতিবার একথা জানায়। একটি ইসরাইলি ট্যাঙ্ক ঘটনার সময় হামাস মিলিটারি পোস্টকে টার্গেট করেছিল। ইসরাইলের সেনাবাহিনীর এক বিবৃতিতে একথা দাবি করেছে। এএফপি।


৬ রোহিঙ্গা উদ্ধার
মানবপাচারকারীদের কবলে পড়া ছয় রোহিঙ্গাকে থাইল্যান্ডের শঙ্খলার হাত ইয়াই এলাকার একটি পরিত্যক্ত ভবন থেকে উদ্ধার করেছে পুলিশ। তাদের মধ্যে একজন নারী ও পাঁচজন পুরুষ। কোনও কিছু না খেয়েই পাঁচদিন ধরে ওই ভবনে পড়েছিল রোহিঙ্গারা। তারা জানিয়েছে, মানবপাচারকারীরা মোট ৩৭ জন রোহিঙ্গাকে থাইল্যান্ডে পাচার করেছে। অপর ৩১ জন রোহিঙ্গার সন্ধানে আশেপাশের এলাকায় অভিযান চালাচ্ছে পুলিশ। দ্য থাইজার।

গুজরাটে নিহত ৬
ভারী বৃষ্টিপাতে ভারতের বিভিন্ন রাজ্য বিপর্যস্ত হওয়ার পর এবার বিপর্যস্ত হয়েছে গুজরাট। বৃষ্টিজনিত কারণে এখন পর্যন্ত সেখানে ৬ জনের মৃত্যু হয়েছে। বন্ধ রাখা হয়েছে বিমানবন্দর। এছাড়া অনেক ট্রেন নির্ধারিত সময়ে ছেড়ে যেতে পারেনি। বুধবার রাত পর্যন্ত বৃষ্টিতে বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে ভাদোদরায়। বুধবার সকাল ৮ থেকে রাত ৮টা পর্যন্ত ১২ ঘণ্টায় সেখানে বৃষ্টি হয়েছে ৪৪২ মিলিমিটার। জরাটে এই সময়ের মধ্যে টানা এমন বৃষ্টি এবারই প্রথম। টাইমস অব ইন্ডিয়া।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন