শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০১৯, ১২:০২ এএম

অ্যাকাউন্ট সাসপেন্ড
ইনকিলাব ডেস্ক : পাকিস্তানের ২০০টি অ্যাকাউন্ট সাসপেন্ড করেছে টুইটার কর্তৃপক্ষ। কাশ্মীর নিয়ে উস্কানিমূলক বার্তা প্রকাশ্যে আসার পরিপ্রেক্ষিতে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ভারতীয় কাশ্মীর থেকে ৩৭০ ধারা বিলোপের পর বিষয়টি নিয়ে আপত্তিকর এবং উস্কানিম‚লক টুইট করা হয়। এ বিষয়ে সংস্থাকে আগেই সতর্ক করেছিল ভারতের কেন্দ্রীয় সরকার। তারপরই পাকিস্তানের ২০০টি টুইটার অ্যাকাউন্ট বন্ধ করে দেওয়া হলো। ভিওএ।

রেকর্ড ছাড়িয়েছে
ইনকিলাব ডেস্ক : ব্রাজিলের অ্যামাজন রেইনফরেস্টে চলতি বছর রেকর্ড পরিমাণে পুড়েছে বলে দেশটির মহাকাশ গবেষণা সংস্থার নতুন এক জরিপে উঠে এসেছে। ব্রাজিলের জাতীয় মহাকাশ গবেষণা ইনস্টিটিউট (ইনপ) জানিয়েছে, গত বছরের জুনে অ্যামাজনে যে পরিমাণ বনভ‚মি ধ্বংস করা হতো, এ বছরের জুনে- অর্থাৎ পুরো এক বছরের মাথায় - এই বন উজাড়ের হার ৮৮% বৃদ্ধি পেয়েছে। জরিপ সংস্থার প্রধানকে বরখাস্ত করার কয়েক সপ্তাহ পরেই তথ্যটি প্রকাশ পায়। রয়টার্স।

পদত্যাগের ঘোষণা
ইনকিলাব ডেস্ক : জোটগত টানাপোড়েনের জেরে পদত্যাগের ঘোষণা দিয়েছেন ইতালির প্রধানমন্ত্রী গুইসেপ কন্টে। মঙ্গলবার সিনেটে এক বিতর্কের পর এই ঘোষণা দেন ফাইভ স্টার মুভমেন্টের এই নেতা। আনুষ্ঠানিকভাবে প্রেসিডেন্ট সার্জিও মাত্তারেল্লার কাছে পদত্যাগের কথা জানান তিনি। জোট শরিক ডানপন্থী লীগ দলের নেতা ও স্বরাষ্ট্রমন্ত্রী মাত্তিও সালভিনি আস্থা ভোটের আহ্বান জানানোর ১২ দিনের মাথায় পদত্যাগের ঘোষণা দিলেন প্রধানমন্ত্রী। রয়টার্স।

রহস্যময় প্রাণী
ইনকিলাব ডেস্ক : স¤প্রতি ব্রিটেনে একটি রহস্যময় সামুদ্রিক প্রাণীর সন্ধান মিলেছে। নর্থ ডিভন উপক‚লে অবস্থিত সান্টন স্যান্ড নামক একটি গ্রামে এই প্রাণীটি ভেসে এসেছে। ফ্লেউর বেমেন্ট নামের এক ব্যক্তি তার ফেসবুকে পিচ্ছিল ধরনের এই প্রাণীটির একটি ছবি আপলোড করেছেন। এ রহস্যময় প্রাণীটি সনাক্ত করতে তিনি ফেসবুক ব্যবহারকারীদের সহায়তা করতে বলেছেন। ফেসবুকে ওই পোস্টের পর লোকেরা দ্রুত সাড়া দিয়েছিলেন। বেশিরভাগ লোকই অদ্ভুতদর্শন প্রাণীটিকে গুস বার্নাকলস হিসাবে নাম দিয়েছেন। জনসাধারণের একজন বলেছেন, গুস বার্নাকলস স্পেনীয়দের উপাদেয় খাবার। এদিকে অস্ট্রেলিয়ান যাদুঘরের এক প্রতিবেদনে বলা হয়েছে,গুস বার্নাকলস-এর রয়েছে দীর্ঘ রবারের মতো আঁশ। নাইন নিউজ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন