ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬, ২২ মুহাররম ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

লিভারের ৭৫% নষ্ট

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

কোটি কোটি ভক্ত ও অনুরাগীর জন্য দুঃসংবাদ দিলেন বলিউডের শাহেনশাহ অমিতাভ বচ্চন। জানালেন, তার লিভারের ৭৫% নষ্ট হয়ে গেছে।

সম্প্রতি একটি স্বাস্থ্য সচেতনমূলক প্রচারের অনুষ্ঠানে ৭৬ বছরের এই অভিনেতা নিজেই জানালেন, তার লিভারের ২৫% কাজ করছে, এর উপরেই তিনি বেঁচে আছেন। নিজেকে উদাহরণ দিয়ে তিনি সবাইকে স্বাস্থ্যের প্রতি খেয়াল রাখার আহ্বান জানান।

অমিতাভ বচ্চন জানিয়েছেন, তিনি সারা জীবনে অনেক ভুগেছেন। ৭৬ বছর অনেকটা সময়, এর মধ্যে তার যা হওয়ার তা হয়ে গেছে। যক্ষা এবং হেপাটাইটিস বি-এর মতো কঠিন রোগেও আক্রান্ত হয়েছিলেন তিনি। এখন অবশ্য সে সব পুরোপুরি সেরে গিয়ে অনেকটাই ভালো আছেন। শরীরচর্চা এবং খাওয়া দাওয়ার উপর সকলকেই বিশেষ নজর দিতে হবে বলে এই অনুষ্ঠানে জানান অমিতাভ বচ্চন।

অমিতাভ বচ্চন বহুদিন ধরেই বিভিন্ন স্বাস্থ্যমূলক সচেতনতার সরকারি প্রচারের সঙ্গে যুক্ত আছেন। পোলিও, যক্ষা, হেপাটাইটিস বি এবং ডায়াবিটিস সম্পর্কে সচেতনামূলক প্রচারের বিজ্ঞাপনে প্রায়ই দেখা যায় তাকে। এই সব রোগ রোখার আন্দোলনেও তিনি যুক্ত রয়েছেন বহু দিন।

অমিতাভ ওই অনুষ্ঠানে আরও জানান, যক্ষা এখন সেরে যায়। তবে অনেক সময়ে, ধরা পড়ার আগেই তা অনেকটা ক্ষতি করে ফেলে। তিনি জানান, তার নিজের যখন শরীর খারাপ হতে শুরু করে, তখন তিনি জানতেনই না যে তার শরীরে যক্ষার জীবাণু রয়েছে।

তিনি যখন এই রোগে আক্রান্ত ছিলেন, তখন যে কেউ যে কোনও সময়ে সেই একই সমস্যার সম্মুখীন হতে পারতেন। তাই নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা করা খুবই জরুরি বলেও প্রত্যেককে সতর্ক করেন অমিতাভ বচ্চন। সূত্র : ইন্ডিয়া টুডে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (5)
Imran Hosain ২২ আগস্ট, ২০১৯, ৩:৩১ এএম says : 0
অমিতাভ।যে সবাইকে সৃষ্টি করেন,তিনি সিমারেখা দিয়ে সৃষ্টি করে্ন।তাঁর দেওয়া বাউণ্ডারি কেহু উভর করতে পারেনি আজ পর্যন্ত।আর পারবেওনা। তিনি; বিশ্ব এসবের মধ্যে ফেলে পরিক্ষা নিচ্ছেন,তাতে যে পাস করল।অথবা ফেল। অতিতকে ডাক কে আছে বলে,ডাক খালি পিরে চলে আসবে,কাউকে আনতে পারবেনা।কারন অতিতিরা আর নেই। ভবিশ্বতিরা নির্দারিত সময়ের এক সেকেন্ড আগেও আসতে পারবেনা।কিন্তু যেদিন ডাক পড়বে। মৃত্যুদেরকে দেখনি যে খালিহাতে বিদায় হল। আগুন স্রষ্টার সৃস্তি হয় তবে,স্রষ্টা নয়। সৃষ্টিদের কেহুই স্রষ্টা নয়। স্রষ্টা মানুষের চিন্তার আকার হতে বহু উর্দে। তাই মানুষের দেওয়া আকার আক্রিতি তা প্রভুর নয়, তা মানুষের চিন্তার আকার মাত্র। এসব আকৃতির মধ্যে প্রভুকে খুজতে প্রভু নিশেধ করেছিন।তিনি আকৃতিতে বন্দি থাকতে চাননা।কারন তোমরা জমিন বাসী ছাড়াও তার আরও অনেক অনেক সৃষ্টি রয়েছে,তিনিই একমাত্র সকলের খোদা।সকলের নিকট তাঁর উপস্থিতি দরকার কারণ সিস্টেমার একমাত্র তিনি। আর তিনি এক মৃহত্তও সর্বের কাছ থেকে অমনোযুগী হননা,কর্মরত থাকেন,দুনিয়ার জগত ছাড়াও তাঁর আরও জগত আছে তোমরা যাবে হাশরে দুনিয়া রুঠে। সব ঠিক ঠাক করে রেখেছেন। তুমি যদি তাঁর সেই সুমহান বাগিচায় যেতে চাও,তবে ভুল হয়ে গেছে বলে দাও,আর তাওবা করে কালিমা পাঠানতে মুসলমান হয়ে যাও। এর বিকল্প নেই।
Total Reply(0)
Amiya Kumar Sengupta ২২ আগস্ট, ২০১৯, ৩:৩১ এএম says : 0
তাহলে আপনি কি স্বাস্থ্যের প্রতি যত্নবান ছিলেন না?
Total Reply(0)
Sourav Basu ২২ আগস্ট, ২০১৯, ৩:৩১ এএম says : 0
ওনার মতো জীবনী শক্তি ও ইচ্ছাশক্তি সাধারণের হয় না তাইতো উনি কিংবদন্তি
Total Reply(0)
Re Za ২২ আগস্ট, ২০১৯, ৩:৩২ এএম says : 0
প্রত্যেক জীব কে মৃত্যুর স্বাদ গ্রহণ করতে হবে। ( বাস্তব )
Total Reply(0)
নোমান ২২ আগস্ট, ২০১৯, ১১:৫১ এএম says : 0
আমার প্রিয় অভিনেতা
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন