শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০১৯, ১২:০২ এএম

স্টেডিয়ামে নিহত ৫

ইনকিলাব ডেস্ক : আলজেরিয়ার স্পোর্টস স্টেডিয়ামে কনসার্টে পদতলে পিষ্ট হয়ে পাঁচজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও অনেকে। শুক্রবার কনসার্ট শুরু হবার আগেই স্টেডিয়ামে প্রবেশের সময় আকস্মিক হুড়োহুড়িতেই এই হতাহতের ঘটনা ঘটে। এ ঘটনায় তদন্ত শুরু হয়েছে। শুক্রবার তদন্তকারীরা জানিয়েছেন, নিহতদের বয়স ছিল ১৩ থেকে ২২ এর মধ্যে। হতাহতের ঘটনা ঘটলে নিরপত্তাকর্মীরা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বিবিসি,ফক্স নিউজ।

 

হংকং জুড়ে মানববন্ধন
ইনকিলাব ডেস্ক : হংকংজুড়ে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। স্থানীয় সময় শুক্রবার সকালে এই মানববন্ধন হয়। আয়োজকরা জানিয়েছেন, প্রায় তিন মাস ধরে প্রত্যর্পণ বিল বাতিল ও প্রধান নির্বাহীর পদত্যাগের দাবিতে আয়োজিত বিক্ষোভকে সমর্থন দিতেই এই মানববন্ধনের আয়োজন করা হয়। মানববন্ধনের ফলে রাস্তায় যানজটের সৃষ্টি হয়। চলতি সপ্তাহে হংকংয়ে বড় ধরনের বিক্ষোভের আয়োজনের প্রস্তুতি চলছে। তবে বিমানবন্দরে প্রবেশস্থলে বিক্ষোভে নিষেধাজ্ঞার মেয়াদ বাড়িয়েছে হাইকোর্ট। সিএনএন।

 

মুম্বাইয়ে নিহত ২

ইনকিলাব ডেস্ক : ভারতের মহারাষ্ট্রে শুক্রবার গভীর রাতে ভিওয়ান্ডি এলাকায় একটি চারতলা বাড়ি ভেঙে পড়েছে। এ দুর্ঘটনায় শেষ খবর পাওয়া পর্যন্ত দুজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। নিহতদের লাশ উদ্ধার করেছে পুলিশ। আহত চারজনকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। এখনো নিখোঁজ রয়েছেন কমপক্ষে ১৫ জন। নিখোঁজরা ধ্বংসস্ত‚পের নিচে চাপা পড়েছে বলে ধারণা করা হচ্ছে। ওই বহুতল ভবনে মোট ২২টি পরিবার বাস করত। পুলিশের দাবি, ভবনটি বেআইনিভাবে নির্মিত হয়েছিল। এনডিটিভি।


মানবতার বিরুদ্ধে অপরাধ

ইনকিলাব ডেস্ক : অ্যামাজনের আগুন মানবতার বিরুদ্ধে অপরাধ হিসেবে আখ্যায়িত করেছেন প্যারিসের মেয়র অ্যানি হিদালগো। শুক্রবার এক বিবৃতিতে তিনি বলেন, অল্প সংখ্যক আন্তর্জাতিক রাজনীতিক এবং কর্পোরেট নির্বাহীদের দায়িত্বহীন আচরণের কারণে অ্যামাজন পুড়ছে। ইতোমধ্যেই পুড়ে গেছে সেখানকার সাত হাজার ৭৭০ বর্গ কিলোমিটার এলাকা। অথ্চ পৃথিবীর বায়ুমন্ডলে থাকা অক্সিজেনের ২০ শতাংশেরই উৎপত্তি এই জঙ্গলে। আর এখন সেখানে মিনিটে পুড়ছে ১০ হাজার বর্গমিটার এলাকা। সিএনএন।


ছেড়ে দিয়েছে চীন

ইনকিলাব ডেস্ক : হংকংয়ে অবস্থিত ব্রিটিশ কনসুলেটের যে কর্মকর্তাকে চীনের ম‚ল ভূখন্ডের সীমান্ত থেকে আটক করা হয়েছিল, তাকে ছেড়ে দেয়ার কথা জানিয়েছে শেনঝেন পুলিশ। গত ৮ অগাস্ট থেকে সিমন চ্যাং নামের ওই কর্মকর্তার কোনো খোঁজ পাওয়া যাচ্ছিল না। তার আটকের খবরে ‘গভীর উদ্বেগ’ জানিয়েছিল যুক্তরাজ্য। জননিরাপত্তা সংক্রান্ত আইন লংঘনের দায়ে ১৫ দিন আটকে রাখার পর চ্যাংকে ছেড়ে দেয়ার বিষয়টি চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়ও নিশ্চিত করেছে। বিবিসি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন