বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

দিনে থানায় আত্মসমর্পণ রাতে ‘বন্দুকযুদ্ধে’ নিহত

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৬ সেপ্টেম্বর, ২০১৯, ৭:১১ এএম

 দুপুরে থানায় হাজির হয়ে নিজেই ধরা দিয়েছিলেন ১৬ মামলার আসামি মো. বেলাল (৪৩)। মধ্যরাতে পুলিশের সাথে কথিত বন্দুকযুদ্ধে প্রাণ হারান তিনি। খুলশী থানার ওসি প্রণব চৌধুরী বলেন, খুলশির জালালাবাদ পাহাড়ে বুধবার রাত ২টায় গোলাগুলির ওই ঘটনা ঘটে। বেলাল পুলিশের তালিকাভুক্ত মোস্ট ওয়ান্টেড সন্ত্রাসী। বুধবার দুপুরে থানায় এসে আত্মসমর্পণ করে অপরাধ জগৎ থেকে দূরে থাকার প্রতিজ্ঞা করেছিল। এরপর জিজ্ঞাসাবাদে বেলালের কাছে অস্ত্র থাকার তথ্য পেয়ে পুলিশ রাতে তাকে নিয়ে জালালাবাদ পাহাড়ে অভিযানে যায়।
তিনি বলেন, তারা সেখানে পৌঁছালে বেলালকে ছিনিয়ে নিতে পুলিশকে লক্ষ্য করে গুলি করে একদল সন্ত্রাসী। পুলিশও তখন পাল্টা গুলি চালায়। উভয় পক্ষের গোলাগুলির এক পর্যায়ে সন্ত্রাসীরা পিছু হটলে সেখানে বেলালকে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখা যায়। গুলিবিদ্ধ বেলালকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। তিনি বলেন, ঘটনাস্থল থেকে একটি এলজি, চার রাউন্ড গুলি ও তিনটি ধারালো অস্ত্র উদ্ধার করা হয়েছে।
বেলালের বাড়ি কুমিল্লার চান্দিনা উপজেলার মোহনপুরে। চট্টগ্রামে তিনি থাকতেন আমবাগান রেলওয়ে লোকোশেড কলোনিতে। তার বিরুদ্ধে সরকারি জায়গা দখল, খুন, ডাকাতি, মাদক চোরাচালানসহ বিভিন্ন অভিযোগে চট্টগ্রাম ও কুমিল্লায় ১৬টি মামলা রয়েছে। স্থানীয়রা জানায়, আমবাগান এলাকায় বেলাল আওয়ামী লীগের রাজনীতিতে জড়িত ছিলেন। পাহাড়তলীর ওয়ার্ড কাউন্সিলর আওয়ামী লীগ নেতা মোহাম্মদ হোসেন হিরণের অনুসারী হিসেবে পরিচিত তিনি।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন