ঢাকা, রোববার, ২০ অক্টোবর ২০১৯, ০৪ কার্তিক ১৪২৬, ২০ সফর ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

আত্মহত্যার চতুর্থ প্রচেষ্টা!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০৩ এএম

ভারতের জি বাংলার জনপ্রিয় টিভি শো ‘মীরাক্কেল’ উপস্থাপক মীর আফসার আলী ৮৭টি ঘুমের ওষুধ খেয়েছেন এক রাতেই। নিজেই পৃথিবীর আলো ছেড়ে হারিয়ে যাওয়ার জন্য তার এই আত্মহত্যার প্রচেষ্টা। মীর নিজেই এক সাক্ষাৎকারে জানিয়েছেন, গত দুই বছরে চারবার আত্মহত্যার চেষ্টা করেছেন। বারবারই মৃত্যুর কাছ থেকে ফিরে এসেছেন।

মীর বলেন, ‘গত দুই বছরে আমি চারবার সুইসাইড অ্যাটেম্পট করেছি। চারবারের মধ্যে তিনবার আমাকে আনোয়ার শাহ রোডের হাসপাতালে ভর্তি করা হয়েছিল। চারবারের মধ্যে একবার তো আমি নিজের বাড়িতে সুইসাইড অ্যাটেম্পট করতে গিয়েছিলাম।’

৮৭টি ঘুমের ওষুধ খেয়ে ফিরে আসার অভিজ্ঞতা শেয়ার করে মীর বলেন, ‘বাসায় যখন জানতে পারলো আমার এই অবস্থা। আমাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ডাক্তারদের আপ্রাণ চেষ্টায় মৃত্যুর মুখ থেকে ফিরে আসি। সেবার আমার মনে হয়েছিল আমি বোধহয় আর ফিরব না। তারপর কাউন্সেলিং হয়েছিল, ওষুধ খাওয়া শুরু হলো। আমাকে বাড়ির লোক ছুটিতে মার্কিন যুক্তরাষ্ট্রে পাঠিয়ে দিয়েছিল।’

নাম যশ টাকা কোনো কিছুর অভাব নেই। তবুও কেন এমন পথ বেছে নেন মীর? এই তারকা বলেন, ‘সবকিছু রয়েছে আমার। আল্লাহ সবকিছু দিয়েছেন। আমি যা যা কিছু স্বপ্নেও ভাবতে পারিনি সে সব কিছু আমার দখলে রয়েছে। কিন্তু তা সত্তে¡ও কিছু একটার পেছনে ছুটতে থাকা, কিছু একটা তাগিদ, কোনো একটা জেদের বশে, করেছি এই কাজ।’
না আর এই পথে পা বাড়াতে চান না মীর। বরং মানুষকে আত্মহত্যা থেকে ফেরানোর চেষ্টা করে যাচ্ছেন তিনি। মীর বলেন, ‘এরকম সুইসাইডের চিন্তা যদি কখনও মাথায় আসে, তাহলে সঙ্গে সঙ্গে কাছের কোনো মানুষকে বলে ফেলুন। পাশে কেউ না থাকলে তাকে ফোন করে কথাটা বলুন। সেই মানুষটির সঙ্গেই কথা বলবেন যিনি আপনাকে অপমান করবেন না। যারা ডাক্তার বা মনোবিদের সাহায্য নিচ্ছেন, তাদের পায়ে পড়ে বলছি, কিছু লুকাবেন না ডাক্তারের কাছে।’ সূত্র : কলকাতা২৪।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (8)
Roushan Akter Roushan Akter ১৫ সেপ্টেম্বর, ২০১৯, ১:৩২ এএম says : 0
মিরের প্রতি যে আন্তরিকতা বিশবাস শ্রদ্দা ভক্তি ভালোবাসা ছিল তা মুহুর্তের মধ্যে দূর হয়ে গেল। এই খবর শোনার পর।
Total Reply(0)
Selim Mia ১৫ সেপ্টেম্বর, ২০১৯, ১:৩২ এএম says : 0
ভাই আপনি মুসলিম এই পথম আমি জানলাম ।আপনার কাছে আমার আর্জি আপনি আপনার জীবনে অনেক টাকা পয়সার মালিক হইছেন ।আপনাকে একটা ভালো কথা বলি আপনি এখন থেকে পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করেন সবসময়। দেখবেন জীবনটা অনেক সুন্দর ।আর তখন আপানা মনে আর আত্হত্যার কথা মনে আসবে না ।আর ইসলামে আত্মহত্যা নিষিদ্ধ করা হয়েছে বুঝলেন ভাই ।না পাবেন জাননাত দোযখ অবধারিত বুঝলেন ।
Total Reply(0)
Hussain Saad ১৫ সেপ্টেম্বর, ২০১৯, ১:৩৩ এএম says : 0
একদিন দুবাই এয়ারপোর্টে ওর সাথে দেখা...আমি কথা বলতে গেলে অনেক ভাব দেখায়...ঐদিন থেকে আমি ওর শো দেখা বন্ধ করে দিছি...অনেক অহংকার.
Total Reply(0)
Habibur Rahman ১৫ সেপ্টেম্বর, ২০১৯, ১:৩৩ এএম says : 0
যে সারাজীবন মানুষকে হাসানোর কাজে ব্যস্ত ছিল, অাজ সে ই দুঃখের ঘানি টানতে না পেরে অাত্মহত্যাতেই মুক্তি খুঁজছিল!
Total Reply(0)
Ruksana Akter ১৫ সেপ্টেম্বর, ২০১৯, ১:৩৩ এএম says : 0
আখেরাতের সুখ অন্বেষণ কর।নামে মুসলমান তো তাই প্রকৃত সুখ খোঁজে পাচ্ছ না।আত্মহত্যা মহাপাপ।মরে গিয়ে যে আরাম আয়েশে কাটাবে তার তো আশা নাই।তবে কেন বারবার ভুল সিদ্ধান্ত নিচ্ছ?সত্য খোঁজ। দেখবে সত্য পথেই সুখ নিহিত আছে।
Total Reply(0)
MD Shaiful Islam ১৫ সেপ্টেম্বর, ২০১৯, ১:৩৪ এএম says : 0
অথচ দেখনে টিভি শোতে মনেহয় কত হাঁসি খুশি কিন্তুু সত্যিকারে এদের জীবনে কোনো সুখনেই।এরা অভিসপ্ত।
Total Reply(0)
নবীনের ফেসবুক জগত ১৫ সেপ্টেম্বর, ২০১৯, ১:৩৪ এএম says : 0
এতেই বোঝা যায় সেলিব্রেটিরা কতো অসুখী
Total Reply(0)
MD Azim Hossain ১৫ সেপ্টেম্বর, ২০১৯, ১:৩৪ এএম says : 0
রিয়েলিটি শো তো কত প্রতিযোগী কে মোটিভেটেড করেছে লোকটা!!!
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন