শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের পাশে চীন-রাশিয়া-ভারত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০১৯, ১১:৫৬ এএম

রোহিঙ্গা সংকটের স্থায়ী সমাধানের বিষয়ে তিন বন্ধু দেশ চীন, রাশিয়া ও ভারতের সমর্থন পেয়েছে বাংলাদেশ বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন। রোহিঙ্গা ইস্যুতে বিশ্ব নেতাদের দৃষ্টি আকর্ষণে সাধারণ পরিষদের সাইড লাইনে বাংলাদেশ একাধিক ইভেন্টের আয়োজন করেছে।
মিয়ানমারে জাতিগত নিধনের শিকার ১১ লাখ রোহিঙ্গাকে আশ্রয় দিয়েছে বাংলাদেশ। মানবিক কারণে রোহিঙ্গাদের আশ্রয় দিলেও দেশে নানাবিধ সমস্যার সৃষ্টি করছে রোহিঙ্গারা। অনেকে জড়িয়ে পড়ছে সন্ত্রাসী কর্মকাণ্ডে। বিশ্বের সবচেয়ে বড় শরণার্থী সমস্যা হলেও জাতিসংঘের মূল প্রতিপাদ্যে এবার শরণার্থী ইস্যুটি স্থান পায়নি।
পররাষ্ট্রমন্ত্রী একে আবদুল মোমেন জানিয়েছেন, রোহিঙ্গাদের নিজ দেশে ফিরিয়ে দিতে বিশ্ব নেতাদের ওপর চাপ সৃষ্টি অব্যাহত রেখেছেন তারা।
পররাষ্ট্রমন্ত্রী জানান, রোহিঙ্গা সংকটের স্থায়ী সমাধানে বিষয়ে চীন, রাশিয়া ও ভারতের সমর্থন পেয়েছে বাংলাদেশ।
সবার জন্য স্বাস্থ্যসেরা, টেকসই উন্নয়ন, জলবায়ু পরিবর্তন ও অন্তর্ভুক্তি এবারের জাতিসংঘের মূল প্রতিপাদ্য। পররাষ্ট্রমন্ত্রী জানান, রোহিঙ্গা ইস্যুর পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনা মূল প্রতিপাদ্যের বিষয়েও বাংলাদেশের সাফল্য এবং অবস্থান তুলে ধরবেন সাধারণ অধিবেশনে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
saif ২৩ সেপ্টেম্বর, ২০১৯, ১২:৪৭ পিএম says : 0
বাকি সবাইকে পেলেও ভারত কে যে পাওয়া যাবে না এটা অন্তত আমি নিশ্চিত কেননা চায়না ও রাশিয়া থেকে বর্তমান ভারত সরকার অনেকে বেশী শার্থপর ও ধোকা বাজ। এদেরকে বিশ্বাস করলে সরকার এবং দেশ কেবল ঠকবে।
Total Reply(0)
zaa ২৩ সেপ্টেম্বর, ২০১৯, ১২:৫১ পিএম says : 0
Kicui Hobe Na...!
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন