ঢাকা, সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ০৫ কার্তিক ১৪২৬, ২১ সফর ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

‘একের বদলে দশ!’

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০১৯, ১২:০২ এএম

ভারতীয় নিরাপত্তা বাহিনীর একজন সদস্যকে মারা হলে তার বদলা হিসেবে ১০ জন ‘শত্রুকে’ মারা হবে। জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিলের বিরোধিতার জন্য কংগ্রেসের সমালোচনা করে গতকাল এই কথা বলেছেন ভারতের ক্ষমতাসীন দল বিজেপির সভাপতি এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। খবর এনডিটিভি।

প্রতিবেদনে জানানো হয়েছে, কাশ্মীর সংক্রান্ত সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ বাতিলের মাধ্যমে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ‘মহান কাজ’ করেছেন। তিনি নরেন্দ্র মোদির প্রশংসা করে বলেন, জাতীয় নিরাপত্তা নিশ্চিত করতেই এ কাজ করেছেন প্রধানমন্ত্রী। আসন্ন মহারাষ্ট্র বিধানসভা নির্বাচনে বিজেপির পক্ষে এক প্রচারণা সমাবেশে বক্তব্য দিতে গিয়ে তিনি এমন কথা বলেছেন। অমিত শাহ বলেন, ‘রাহুল গান্ধী এবং শারদ পাওয়ারকে এটা স্পষ্ট করতে হবে যে তারা সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ বাতিলের পক্ষে কিনা।’ বিজেপির সভাপতি মোদির প্রশংসা করে বলেন, তার নেতৃত্বেই ভারতের জাতীয় নিরাপত্তা দৃঢ় হচ্ছে এবং গোটা পৃথিবী এটা জানে যদি একজন ভারতীয় জওয়ানকে হত্যা করা হয় তাহলে আমরা শত্রুপক্ষের ১০ জনকে হত্যা করবো।
চলতি বছরের ফেব্রুয়ারিতে ভারতীয় বিমানবাহিনী পাকিস্তানের বালাকোটে ঢুকে যে কথিত সন্ত্রাসবিরোধী অভিযান চালিয়েছিল তার প্রসঙ্গেই এমন কথা বলেন অমিত শাহ। এনডিএ জোট সরকারের এসব ‘জাতীয় পদক্ষেপের’ বিরোধিতা করার জন্য কংগ্রেসের সমালোচনা করেন তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন