শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

এবারের সর্বনিম্ন ফিতরা ৫৫ টাকা সর্বোচ্চ ফিতরা ১৫০০ টাকা

জাতীয় মুফতী বোর্ড ফিতরা কমিটি

প্রকাশের সময় : ১৭ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ কওমি মাদরাসা শিক্ষা বোর্ডের মহাসচিব আল্লামা আব্দুল জাব্বার জাহানাদাদীর সভাপতিত্বে বেফাক অফিসে জাতীয় মুফতি বোর্ডের ছদকাতুল ফিতরা নির্ধারণ কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে পণ্যের বর্তমান বাজার মূল্য যাচায় করে বিভিন্ন এলাকা অনুযায়ী হাদিসে বর্নিত পাঁচটি পণ্যের মূল্য অনুযায় ফিতরা নির্ধারণ করা হয়েছে।
১ কেজি সাড়ে ছয়শত গ্রাম গমের আটার মূল্য ৫৫ টাকা, ৩ কেজি ৩০০ গ্রাম যবের মূল্য ২৭০ টাকা, ৩ কেজি ৩০০ গ্রাম খেজুরের মূল্য ৮২৫ টাকা, ৩ কেজি ৩০০ গ্রাম কিসমিসের মূল্য ৯০০ টাকা, ৩ কেজি ৩০০ গ্রাম পনিরের মূল্য ১৫০০ টাকা।
কোরআন ও হাদিসে নববী (স.) এর বর্ননা অনুযায়ী যে মুসলমানের ঘরে ঋন ব্যাতিত সাড়ে ৫২ তোলা রূপা অথবা সাড়ে ৭ তোলা স্বর্ণ বা তার মূল্যের সম-পরিমান সম্পদের মালিক যিনি হবেন তাঁর উপর ছদকায়ে ফিতর আদায় করা ওয়াজিব।
বাংলাদেশ কওমি মাদরাসা শিক্ষা বোর্ডের মহাসচিব আল্লামা আব্দুল জাব্বার জাহানাদাদী আরো বলেন সামর্থবান ব্যক্তিকে ঈদের জামাতে যাওয়ার পূর্বে ছদকায়ে ফিতর আদায় করে যেতে হবে।
জাতীয় মুফতি বোর্ডের বৈঠকে উপস্থিত ছিলেন মুফতি আহমদ আলী, মুফতি নাসির উদ্দিন, মুফতি আবু ইউসুফ, মুফতি এনামুল হক জালালাবাদী, মুফতি রফিউদ্দিন ও মুফতি আমিনুল হক প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন