শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০১৯, ১২:০২ এএম

দুতার্তে আহত
ইনকিলাব ডেস্ক : মোটরসাইকেল থেকে পড়ে গিয়ে চোট পেয়েছেন ফিলিপাইনের প্রেসিডেন্ট রদ্রিগো দুতার্তে। বুধবার এ ঘটনা ঘটনা ঘটে। তবে দুর্ঘটনায় পাওয়া চোটকে পাত্তা না দিয়ে সেদিনই রাজধানী ম্যানিলায় ঘুরে বেড়িয়েছেন তিনি। ৭৪ বছর বয়সী ফিলিপিনো প্রেসিডেন্ট বুধবার রাতে তার মোটরসাইকেল থেকে পড়ে যান। তবে দুর্ঘটনাটি ঘটেছে তার নিজ বাসভবনে মোটরসাইকেলটি পার্ক করে রাখার পর। প্রেসিডেন্ট মোটরসাইকেলটির ওপর বসে নিজের জুতা পড়ার চেষ্টা করছিলেন। নিউ ইয়র্ক টাইমস।

 

ইরানপন্থি স্নাইপার
ইনকিলাব ডেস্ক : ইরাকে সরকার বিরোধী বিক্ষোভের মধ্যেই বাগদাদের উঁচু ছাদগুলোতে স্নাইপার মোতায়েন করেছে ইরানপন্থি সশস্ত্র বাহিনী। ইরাকের নিরাপত্তা বাহিনীর উচ্চপদস্থ দুই কর্মকর্তার বরাত দিয়ে এ খবর দিয়েছে রয়টার্স। এখন পর্যন্ত সরকারবিরোধী ওই বিক্ষোভে শতাধিক মৃত্যুর খবর নিশ্চিত হওয়া গেছে। এ ছাড়া আহত হয়েছেন কমপক্ষে ৬ হাজার মানুষ। ইরাকের অভ্যন্তরে ইরানের প্রভাব ক্রমশ বেড়েই চলেছে। ইরানপন্থি সশস্ত্র বাহিনীটি সেখানে সর্বোচ্চ স্বাধীনতা ভোগ করে। কখনো তারা ইরাকি সেনাবাহিনীর সঙ্গেও বিভিন্ন অভিযান পরিচালনা করে। রয়টার্স।


ফল ঘোষণা স্থগিত
ইনকিলাব ডেস্ক : আফগানিস্তানের স্বাধীন নির্বাচন কমিশন (আইইসি) ২৮ সেপ্টেম্বর অনুষ্ঠিত প্রেসিডেন্ট নির্বাচনের প্রাথমিক ফলাফল ঘোষণা স্থগিত করেছে। ফলাফল ঘোষণা এক সপ্তাহের মতো স্থগিত করা হয়েছে বলে আইইসি’র একটি স‚ত্র নিশ্চিত করেছে। শনিবার এই ফল ঘোঘণা করার কথা ছিলো। বিভিন্ন প্রদেশের রাজধানীতে সংরক্ষিত ব্যালট বাক্সগুলো গণনার জন্য কমিশন ফল ঘোষণা স্থগিত করেছে বলে জানা গেছে। এর আগে যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক কর্মকর্তা এলিস ওয়েলস বলেন, সারা দেশে যে জালিয়াতির অভিযোগ উঠেছে সেগুলো পর্যালোচনা করে ফল প্রকশ করা নির্বাচন কমিশনের জন্য একটি বড় চ্যালেঞ্জ। এএফপি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন