শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

‘হেনস্তা করছে বাবা’

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

ইচ্ছার বিরুদ্ধে বিয়ে দিতে চেয়েছিল পরিবার। তাতে রাজি না হওয়ায় হেনস্থা করা হচ্ছিল। নিজের বাবা ও পরিবারের লোকজনের বিরুদ্ধে এ বার এমন অভিযোগ তুললেন ভারতের মধ্যপ্রদেশের প্রাক্তন বিজেপি বিধায়ক সুরেন্দ্রনাথ সিংহের মেয়ে ভারতী সিংহ। তার দাবি, ভুয়া কাগজ তৈরি করে তাকে মানসিক ভাবে অসুস্থ প্রতিপন্ন করার চেষ্টা চলছে। মধ্যপ্রদেশে হাইকোর্টে নিরাপত্তার আবেদনও জানিয়েছেন তিনি।

সুরেন্দ্রনাথ তার মেয়ে নিখোঁজ বলে গত ১৬ অক্টোবর ভোপালের কমলানগর থানায় অভিযোগ দায়ের করেছিলেন। আঠাশ বছরের মেয়েটি মানসিক ভাবে অসুস্থ বলেও দাবি করেন তিনি। তার পরই সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও প্রকাশ করেন ভারতী সিংহ। তিনি জানান, এক রাজনীতিকের ছেলেকে বিয়ে করতে জোর করা হচ্ছিল তাকে। তাতে রাজি না হওয়ায় লাগাতার হেনস্থা করা হচ্ছিল। তাই নিজের ইচ্ছাতেই বাড়ি থেকে বেরিয়ে এসেছেন। আগেও বেশ কয়েক বার বাড়ি ছেড়ে পালিয়েছিলেন বলে জানিয়েছেন তিনি। ভারতী বলেন, ‘আমি মানসিক ভাবে সম্পূর্ণ সুস্থ। ক্ষমতার অপব্যবহার করে ভুয়া দলিল তৈরি করেছে আমার পরিবার। আমাকে মানসিক ভাবে অসুস্থ প্রতিপন্ন করার চেষ্টা চলছে। ওদের মতো ক্ষমতা নেই আমার। তাই ওরকম কিছু করা সম্ভব নয় আমার পক্ষে। কিন্তু কোনওমতেই আর বাড়ি ফিরতে চাই না আমি। আমাকে সাহায্য করুন।’ এক আইনজীবীর মাধ্যমে ইতিমধ্যেই হাইকোর্টে নিরাপত্তার আবেদন জানিয়েছেন ওই তরুণী। তাতে বলা হয়েছে, অন্য সম্প্রদায়ের এক যুবকের সঙ্গে সম্পর্ক রয়েছে তার। বিয়েও করতে চান। কিন্তু এর সঙ্গে বাড়ি ছেড়ে আসার কোনও সম্পর্ক নেই।

ভারতীর আইনজীবী অঙ্কিত সাক্সেনা জানিয়েছেন, মুখ্যমন্ত্রীর হেল্পলাইন এবং মহিলা আয়োগের কাছে গতবছরও পরিবারের বিরুদ্ধে হেনস্থার অভিযোগ জানিয়েছিলেন ওই তরুণী। তার পর পুলিশ তাকে ভোপালের হাজেলা হাসপাতালে নিয়ে যায়। সেখানে ইঞ্জেকশন দিয়ে তাকে ঘুম পাড়িয়ে রাখা হয়। তাই আদালতের কাছে নিরাপত্তা চেয়েছেন ওই তরুণী। সেই সঙ্গে কমলানগর থানায় সুরেন্দ্রনাথ সিংহের দায়ের করা অভিযোগটিও বাতিল করার আবেদন জানিয়েছেন তিনি। তবে মেয়ের অভিযোগ নিয়ে এখন পর্যন্ত কোন মন্তব্য করেননি সুরেন্দ্রনাথ। সূত্র : এনডিটিভি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন