ঢাকা, শনিবার, ১১ জুলাই ২০২০, ২৭ আষাঢ় ১৪২৭, ১৯ যিলক্বদ ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

জাপানের প্রধানমন্ত্রীর বিমানে আগুন, অল্পের জন্য রক্ষা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ নভেম্বর, ২০১৯, ৩:৩৮ পিএম

বড় ধরনের বিমান দুর্ঘটনা থেকে বেঁচে ফিরলেন জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে। তাকে বহনকারী জাপানের সরকারি বিমানটি মাঝ আকাশে ওড়ার সময় হঠাৎ করেই এতে আগুন ধরে যায়। তবে ক্রুরা দ্রæত সেই আগুন নিভিয়ে ফেলেন। ফলে কোনো রকম বিপদ ছাড়াই গন্তব্যে পৌঁছান প্রধানমন্ত্রী শিনজো আবে।
জানা যায়, গতকাল রোববার আসিয়ান সম্মেলনে যোগ দিতে বিশেষ বিমানে করে টোকিও থেকে ব্যাংকক যাচ্ছিলেন জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে। তার সফরসঙ্গী হিসেবে বেশ কয়েকজন উচ্চপদস্থ কর্মকর্তা ও সাংবাদিকরাও ছিলেন।
বোয়িং ৭৭৭-৩০০ ইআর ফ্লাইটটি আকাশের মাঝ আকাশে উঠার পর অকস্মাৎ বিমানটিতে আগুন ধরে যায়। কিন্তু বিমান কর্মীরা দ্রæত আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসেন। পরে ওই আগুন লাগার কথা ঘোষণা করেন এক ফ্লাইট অ্যাটেনডেন্ট।
আগুনের সূত্রপাত হয়েছিলো বিমানটির কিচেনের একটি ওভেন থেকে। কোনো কারণে ওভেনটিতে শর্ট সার্কিট হয়ে আগুন ধরে যায়। যন্ত্রটি থেকে ধোঁয়া বেরুতে দেখে ছুটে যান কর্মীরা।
আগুন নেভাতে মজুত অগ্নিনির্বাপণ যন্ত্র থেকে ফোম স্প্রে করে দ্রæত আগুন নিভিয়ে ফেলা হয়। মাত্র ১০ মিনিটের মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। তাই এতে কোনো বড় ক্ষতি হয়নি। ফলে এ যাত্রায় বড় ধরনের বিপদ থেকে রক্ষা পেলেন শিনজো আবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন