শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

হোর্ডিংয়ে সিধু-ইমরানের ছবি, ছেয়ে গেল অমৃতসর

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০১৯, ১২:০১ এএম

করতারপুর করিডোর উদ্বোধন এবং প্রথম তীর্থযাত্রীদের দলের করতারপুর সাহিব যাওয়ার কথা আগামী শনিবার। কিন্তু তার আগে অশান্তির আঁচ পাঞ্জাবে।
একদিকে পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং-এর বিরুদ্ধে সুর চড়িয়েছে শিরোমণি আকালি দল। অন্যদিকে নভজোৎ সিং সিধুর সমর্থকরা বিভিন্ন জায়গায় হোর্ডিং লাগানো শুরু করেছেন, যেখানে সিধু এবং পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে করতারপুরের আসল নায়ক হিসেবে চিহ্নিত করা হয়েছে। এই কাজের নেতৃত্ব দিয়েছেন অমৃতসর মিউনিসিপাল কাউন্সিলর হরপাল সিং ভার্কা। রাজনৈতিক মহলে তিনি সিধু ঘনিষ্ঠ হিসেবেই পরিচিত।
হোর্ডিংয়ে দাবি, করতারপুর করিডোরের ভাবনাকে বাস্তবায়িত করার পেছনে আসল নায়ক হলেন প্রধানমন্ত্রী ইমরান খান এবং কংগ্রেস নেতা নভজোৎ সিং সিধু। তবে মঙ্গলবার বিকেলে লাগানো এসব হোর্ডিং কিছুক্ষণ পরেই সরিয়ে ফেলা হয়। প্রসঙ্গত, দু’দিন আগে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের থেকে করতারপুর করিডোর উদ্বোধনী অনুষ্ঠানের প্রথম আমন্ত্রণপত্রটি আসে সিধুর কাছেই। হরপাল সিং ভার্কা জানিয়েছেন, ইমরান খানের শপথ গ্রহণ অনুষ্ঠানে সিধু গিয়েছিলেন। সেখানেই তাঁকে ইমরান জিজ্ঞাসা করেন, পুরনো বন্ধুর জন্যে তিনি কী করতে পারেন। তখনই সিধু শিখ তীর্থযাত্রীদের জন্যে করতারপুর করিডোর খুলে দেওয়ার অনুরোধ করেন। সূত্র : টাইমস অব ইন্ডিয়া।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন